মাওয়ায় লঞ্চ পারাপার বন্ধ

mawa45দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে মাওয়া-কাওড়াকান্দি নৌপথে লঞ্চ ও স্পিডবোট চলাচল শনিবার দুপুর ১টা থেকে বন্ধ রয়েছে। পদ্মা শান্ত হলে লঞ্চ ও স্পিডবোট চলাচল পুনরায় শুরুর অনুমতি দেওয়া হবে বলে বিআইডব্লিওটিএ কর্মকর্তারা জানিয়েছেন।

ঈদ-পূজার পর দক্ষিণাঞ্চলের এই পথে যানবাহনের ব্যাপক চাপ রয়েছে। লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ হওয়ায় উভয় পাড়ে বিপুল সংখ্যক মানুষ আটকা পড়েছে, যদিও ফেরি পারাপার অব্যাহত রয়েছে।

বিআইডব্লিইটিএ’র মাওয়া কার্যালয়ের কর্মকর্তা মো. মহিউদ্দিন আহম্মেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আবহাওয়ার সঙ্কেত ২ নম্বর হলেও পদ্মা খুব উত্তাল।

“তাই দুপুর ১টা থেকে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। পদ্মা শান্ত হলে আবার নৌযানগুলো চলাচলের অনুমতি দেওয়া হবে।”

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় হুদহুদের প্রভাবে দেশের দক্ষিণ ও মধ্যাঞ্চলে বৃষ্টি হচ্ছে এবং দমকা হাওয়া বইছে। ঘূর্ণিঝড়টি ভারতের দিকে এগোলেও এর প্রভাবে সাগর রয়েছে উত্তাল।

ঈদের পর ঢাকামুখী যাত্রীর সংখ্যা বেশি বলে মাদারীপুরের কাওড়াকান্দি ঘাটেই মানুষের সংখ্যা বেশি। এদের অনেকে লঞ্চ ও স্পিডবোট না পেয়ে আটকা পড়েছেন।

মাদারীপুর জেলা প্রশাসক জিএসএম জাফরুল্লাহ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ফেরিতে করে ঢাকামুখী যাত্রীদের যতটা সম্ভব পারাপার করানো হচ্ছে।”

বিডিনিউজ

Comments are closed.