ঈদে নিরাপদে যাত্রী পারপারের জন্য মাওয়ায় নৌরুট পরিদর্শনে নৌমন্ত্রী

sk852আসন্ন ঈদে নিরাপদে যাত্রী পারপারের জন্য মাওয়া নৌরুট করলেন পরিদর্শন নৌমন্ত্রী শাজাহান খান। শনিবার বেলা ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দক্ষিণবঙ্গের মাদারীপুর থেকে ঢাকায় ফেরার পথে বিআইডব্লিউটিএর আজরা জাহাজ ও কেবিন ক্রুজারে তিনি মাওয়া নৌরুটের কাওড়াকান্দি, কাঠাঁলবাড়ী , মাঝিকান্দি ও লৌহজং উপজেলার নিমার্নাধীন শিমুলিয়া ঘাট এলাকা পরিদর্শন করেন।

এ সময় নৌমন্ত্রী নিরাপদে যাত্রী পারপারের জন্য সংশ্লিষ্ট বিআইডব্লিউটিএ, বিআইডব্লিউটিসি, জেলা ও পুলিশ প্রশাসনসহ ঘাট ইজারাদারদের বিভিন্ন দিকনির্দেশনা দেন ।

ঘাট এলাকা পরিদর্শনকালে তিনি বলেন, নৌরুটে অতিরিক্ত যাত্রী বোঝাই করে অভারলোডেড কোন নৌযান চলাচল করতে পারবে না । ফিটনেস ও যাত্রী ধারণ ক্ষমতা অনুযায়ী নৌরুটে লঞ্চ চলাচল করবে।
sk852
এছাড়া ঘরমুখো যাত্রীরা কোনরকম দুর্ভোগ ছাড়াই নির্বিঘ্নে বাড়ী যেতে পারেন সে ব্যাপারে সংশ্লিষ্টদের সদাসতর্ক থাকার নির্দেশ দেন তিনি।

ঘাট এলাকা পরিদর্শনকালে নৌমন্ত্রীর সাথে ছিলেন বিআইডব্লিউটিএর চেয়ারম্যান ড.শামসুদ্দোহা খন্দকার, বিআইডব্লিউটিসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আনন্দ চন্দ্র বিশ্বাস , বিআইডব্লিউটিএর সদস্য অপারেশন ভোলানাথ দে, পরিচালক(বন্দর) মফিজুর রহমান, পরিচালক(নৌসওপ) মো:হোসেন, পরিচালক (নৌ নি.ট্রা) শফিকুর হক, উপ পরিচালক আব্দুস সালাম, বিআইডব্লিউটিসির সহকারী মহাব্যবস্থাপক আশিকুজ্জামান।

জে নিউজ

Comments are closed.