প্রকৃতি দর্শনে পানসিতে জাপানি শিক্ষার্থীরা

japaniMunshigonjময়ূরপঙ্ক্ষী পানসি নৌকায় করে নৌভ্রমণে বেড়িয়েছেন জাপানের একটি ইউনিভার্সিটির ১২ শিক্ষার্থী। ভিনদেশি এ শিক্ষার্থীরা গত দু’দিন দেশের প্রধান প্রধান নদী দর্শন করেন। ময়ূরপঙ্ক্ষী পানসি নৌকায় করে নৌভ্রমণে বেড়িয়েছেন জাপানের একটি ইউনিভার্সিটির ১২ শিক্ষার্থী। ভিনদেশি এ শিক্ষার্থীরা গত দু’দিন দেশের প্রধান প্রধান নদী দর্শন করেন। তারা ময়ূরপঙ্ক্ষী নৌকায় ভেসে ভেসে নদীবন্দর, হাট-বাজার আর গ্রামগঞ্জের অপরূপ প্রকৃতি প্রত্যক্ষ করেন। তারা বিমুগ্ধ হয়েছেন নদীমাতৃক বাংলার প্রকৃতি দর্শনে।প্রকৃতি দর্শনে পানসিতে জাপানি শিক্ষার্থীরা

জাপানি শিক্ষার্থীরা সোম ও মঙ্গলবার এ দু’দিনের নদী দর্শনে মুন্সীগঞ্জের ধলেশ্বরী, ইছামতি, নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা ও ঢাকার বুড়িগঙ্গায় সময় কাটান।জাপানের নারাক কেপরিটসু ইউনিভার্সিটির ১২ শিক্ষার্থী ময়ূরপঙ্ক্ষী পানশি নৌকায় ভেসে ভেসে এক নদী থেকে আরেক নদীতে ছুটে গেছেন। তারা নাচ আর গানে মেতে ছিলেন সারাক্ষণ। জাপানের কেপরিটসু ইউনিভার্সিটির শিক্ষক শুয়া নাকাতানি মোবাইল ফোনে স্পষ্ট বাংলায় কথা বলে স্থানীয় সাংবাদিকদের অবাক করে দিয়ে এ সব তথ্য জানিয়েছেন।
japaniMunshigonj
তিনি জানান, নদী ও প্রকৃতির টানে ১২ শিক্ষার্থী এক সপ্তাহ আগে বাংলাদেশে আসেন। তারা সোমবার সকালে মুন্সীগঞ্জের সিরাজদীখানের কুচিয়ামোড়া থেকে ধলেশ্বরীতে নদী দর্শনে যাত্রা শুরু করেন। এরপর টঙ্গিবাড়ীর ইছামতি ও জেলা শহরের ধলেশ্বরী দেখে ময়ূরপঙ্ক্ষী নৌকা থামে ঢাকার ডেমরার জামদানি পল্লীতে গিয়ে। পরের দিন মঙ্গলবার সকাল থেকে রাত পর্যন্ত নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা ও ঢাকার বুড়িগঙ্গার পানিতে ভেসেছেন তারা।

সমকাল

Comments are closed.