শ্রীনগরের আটপাড়ায় জমি দখলের পাঁয়তারা!

crime456মুন্সীগঞ্জের শ্রীনগরের আটপাড়ায় একদল লোক ৪৭ শতাংশ জমি দখলের পাঁয়তারা করছে বলে অভিযোগ পাওয়া গেছে। চক্রটি নাল জমির (নিচু জমি) ওই ৪৭ শতাংশ জমি খেলার মাঠ দাবি করে দখলের চেষ্টা করছে। এর আগে মসজিদের সাবেক মোতায়াল্লী আটপাড়া ইউনিয়নের টানা ৩৭ বছরের সাবেক চেয়ারম্যান প্রয়াত সৈয়দ আলী আফজাল ওরফে বাচ্চু মিয়া ও এলাকার মন্তাজউদ্দিন মিয়া একই দাগের ১৩৭ শতাংশ জমি থেকে ৯০ শতাংশ জমি এলাকার মসজিদ ও মাদ্রাসার জন্য দান করেন। এলাকার একটি চক্র ওই ৪৭ শতাংশ নাল জমি দখলের চেষ্টা করায় মোতায়াল্লী পরিবারটি পড়েছেন বিপাকে।

এসএ, আরএস ও নামজারি জমাভাগ সূত্রে জানা গেছে, আটপাড়া ইউনিয়নের আটপাড়া গ্রামের দেওপাড়া মৌজার ১৮৫ নং খতিয়ানের ও ১৯০ নং দাগের ১৩৭ শতাংশ নাল জমির মালিক ছিলেন আটপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সৈয়দ আলী আফজাল ওরফে বাচ্চু মিয়া। এ জমি থেকে এলাকার মন্তাজউদ্দিন মিয়ার কাছে ৮৩ সালে ৭০ শতাংশ বিক্রি করার পর প্রয়াত চেয়ারম্যান বাচ্চু মিয়া ও মন্তাজউদ্দিন মিয়া ২জনে মিলে আটপাড়া মিয়াবাড়ি জামে মসজিদ ও আটপাড়া ফোরকানিয়া মাদ্রাসার জন্য ৯০ শতাংশ জমি দান করেন। এরপর প্রয়াত চেয়ারম্যানের ছেলে সৈয়দ আলী ইমাম খসরু গং তার চাচাতো ভাই আবুল হোসেনের স্ত্রী মেহনাজ পারভীন স্বীকৃতির কাছে ২৪ শতাংশ জমি বিক্রি করেন। বাকি ২৩ শতাংশ জমি তার পরিবারের ৫ সদস্যের মধ্যে বাটোয়ারা করা হয়। কিন্তু পরিবারটি এলাকায় না থাকায় একই এলাকার একটি চক্র বিভিন্ন অজুহাতে তাদের ৪৭ শতাংশ জমি দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

আটপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান প্রয়াত সৈয়দ আলী আফজালের ছেলে সৈয়দ আলী ইমাম খসরু জানান, তাদের এ নাল জমিটুকু আটপাড়া গ্রামের কতিপয় ব্যক্তি বিভিন্ন সময়ে ওই নাল জমি ক্লাব ও খেলার মাঠের সম্পত্তি বলে প্রচার চালিয়ে বিভ্রান্তি সৃস্টি করছেন। এসব অপ-প্রচার চালিয়ে তারা নিজেরাই আমাদের এ পৈত্রিক সম্পত্তি দখল করে নেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে তিনি অভিযোগ করেন।

জাস্ট নিউজ

Comments are closed.