খোকাসহ ৪ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট অনুমোদন

khoka dudakক্ষমতার অপব্যবহার করে ঢাকা সিটি করপোরেশনের ক্ষতি সাধন করায় সাবেক মেয়র সাদেক হোসেন খোকাসহ চারজনের বিরুদ্ধে চার্জশিটের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার দুপুরে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করেছেন।

অভিযুক্ত অপর তিনজন হলেন- ঢাকা সিটি করপোরেশনের (অঞ্চল-১০) নির্বাহী প্রকৌশলী মো. মনসুর আহামেদ, ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী মফিজুর রহমান ও উপ-সহকারী প্রকৌশলী (অঞ্চল-৮) আমিনুর রহমান চৌধুরী।

প্রণব কুমার ভট্টাচার্য জানান, ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকায় নির্মাণাধীন বহুতল বাণিজ্যিক ভবনের কারপার্কিং সঠিকভাবে চুক্তি সম্পাদন হয়নি। এতে ৫ শতাংশ মালিকানা থেকে বঞ্চিত হয় সিটি করপোরেশন। এ অভিযোগেই সাদেক হোসেন খোকা ও তিন প্রকৌশলীর বিরুদ্ধে চার্জশিটের অনুমোদন দেয়া হয়েছে।
khoka dudak
তিনি আরো জানান, ঠিকাদারী কর্তৃপক্ষের রিট আইনগতভাবে নিষ্পত্তি না করে মূল্যায়ন কমিটির সিদ্ধান্তের ভিত্তিতে সালেনামামূলে নিষ্পত্তির মামলায় সালেনামামূলে অনুযায়ী ৯০ কর্মদিবসের মধ্যে চুক্তি সম্পাদন না করে নির্ধারিত তারিখের ১২ দিন পর চুক্তি সম্পাদন করা হয়। এতে মূল্যায়ন কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সিটি করপোরেশন ৩০ শতাংশের পরিবর্তে ২৫ শতাংশ মালিকানা পায়।

বার্তা

Comments are closed.