৩৮ দেশের ১৫০ সেনা কর্মকর্তা মাওয়ায়

Mawa 38প্যাসেফিক আর্মি ম্যানেজমেন্ট সেমিনারে অংশ নিতে ৩৮ দেশের ১৫০ সেনা কর্মকর্তা সোমবার সকাল সাড়ে ৮টায় মাওয়ায় এসেছেন। পদ্মায় তারা অন বোর্ড সেমিনারে অংশ নিতে মাওয়া থেকে সেনাবাহিনীর একটি জাহাজে উঠেছেন। শরীয়তপুরের সুরেশ্বর পর্যন্ত নৌ-ভ্রমণে প্রকৃতির সৌন্দর্য অবলোকনের মধ্য দিয়ে চলবে এ সেমিনার।

মাওয়ায় ফিরে বিকেল ৩টার দিকে আবার তারা ঢাকার উদ্দেশে রওনা হবেন। বিদেশী এ অতিথিদের বরণ করতে মাওয়া তাই নতুন সাজে সজ্জিত হয়েছে।

কম্পোজড ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শাহ্ নূর জিলানি জানান, বিদেশী অতিথিদের সম্মানে মাওয়ার স্বাভাবিক সৌন্দর্য ফিরিয়ে আনার চেষ্টা চালাচ্ছে বিআইডব্লিউটিএ। বিশ্বের বিভিন্ন দেশে এ সেমিনার হয়ে থাকে। সেখানে বাংলাদেশী সেনা কর্মকর্তাগণও অংশ নিয়ে থাকেন। ঘুরে ফিরে আবার প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি বাংলাদেশে ৩৮তম সেমিনার হচ্ছে। আর আগেও একাধিকবার এ সেমিনারের আয়োজন করে বাংলাদেশ প্রশংসা কুরিয়েছে।
Mawa 38
তিনি জানান, রবিবার ঢাকার একটি হোটেলে তিন দিনব্যাপী এই সেমিনার শুরু হয়েছে। সেমিনারের দ্বিতীয় দিনের আয়োজন মাওয়ায় করা হয়েছে। বিদেশী অতিথিদের যথাযথভাবে অভ্যর্থনা জানাতে প্যান্ডেল দিয়ে ঘেরা মঞ্চ তৈরিসহ শোভাবর্ধন করা হয়েছে। এ ছাড়া স্থল ও নৌপথের নিরাপত্তায়ও নানা ব্যবস্থা নেওয়া হয়েছে।

মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল জানান, সেনাবাহিনীর আন্তর্জাতিক এ সেমিনারটি সফল করতে সব রকমের প্রস্তুতি নেওয়া হয়েছে। নানা ঝঞ্ঝাট সত্ত্বেও মাওয়াকে অতিথি বরণ উপযোগী ও জনসাধারণের চলাচলের সুযোগ রেখে নিরাপত্তা এবং সুশৃঙ্খল করা হয়েছে।

দ্য রিপোর্ট

Comments are closed.