টঙ্গিবাড়ীতে মার্কেট নির্মাণ নিয়ে বিএনপি-আ’লীগ সংঘর্ষ

tongibari dandaজেলার টঙ্গিবাড়ীতে সরকারি খাসজমি দখল করে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানের অবৈধ মার্কেট নির্মাণকে কেন্দ্র করে রবিবার বিএনপি ও আওয়ামীলীগ কর্মীদের সংঘর্ষ হয়েছে। এ সময় উভয় গ্রুপের অন্তত পাঁচ কর্মী আহত হয়েছেন।

সকাল সাড়ে ১১টার দিকে টঙ্গিবাড়ী উপজেলার সোনারং গ্রামে আওয়ামী লীগ সমর্থিত মহিলা ভাইস চেয়ারম্যান এমিলি পারভীন ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর রিপন মল্লিকের গ্রুপের মধ্যে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদশীরা জানান, সকালে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী লিটন শেখের নেতৃত্বে সোনারং গ্রামে ১৬ শতক সরকারি খাসজমিতে মার্কেট নির্মাণের কাজ শুরু করা হয়। সকাল সাড়ে ১১টার দিকে বিএনপি নেতা রিপন মল্লিকের লোকজন অবৈধ মার্কেট নির্মাণে বাধা দিতে গেলে দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। একপর্যায়ে সংঘর্ষে লিপ্ত হন আওয়ামী লীগ ও বিএনপিকর্মীরা।
tongibari danda
টঙ্গিবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মালেক বলেন, অপ্রীতিকর ঘটনার পরিপ্রেক্ষিতে মার্কেটের নির্মাণকাজ বন্ধ রয়েছে। পুলিশ পরিস্থিতি শান্ত করে। বর্তমানে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর রিপন মল্লিক সরকারি খাসজমি দখল করে আওয়ামী লীগের মহিলা ভাইস চেয়ারম্যান মার্কেট ভবন নির্মাণ করছেন বলে অভিযোগ করেছেন।

ভাইস চেয়ারম্যান এমিলি পারভীনের স্বামী লিটন শেখ দাবি করেন, সরকারিভাবে ১৬ শতক জমি লিজ নেওয়া হয়েছে। তবে মার্কেট নির্মাণে অনুমতি রয়েছে কিনা, তিনি তা বলতে পারেননি।

দ্য রিপোর্ট

Comments are closed.