টঙ্গীবাড়ীতে সরকারী জমিতে স্থাপনা নির্মান কাজ চলছেই

Tongibari 1ব.ম শামীম: মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার বালিগাওঁ বাজারে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) এর খাল দখল করে অবৈধ স্থাপনা নির্মান কাজ চলছে। উপজেলার হাট-বালিগাওঁ গ্রামের মঞ্জুরুল আলম সানাউল্লাহ কোন রকম নিয়ম নিতির তোয়াক্কা না করে তালতলা-গৌরগঞ্জ খালের প্রায় ১০০ ফিট জমি দখল করে দোকানঘর নির্মান করছে।

সরোজমিনে গিয়ে দেখা যায় কাঠ ও টিন দিয়ে উক্ত দোকানঘর নির্মান কাজ চলছে। এ অবৈধ দখলের বিরুদ্ধে এলাকার লোকজন ফুসেঁ উঠেছে। এর আগেও বিআইডব্লিউটিএ খাল দখল করে একাধিক স্থাপনা নির্মান করে কাঠের ব্যাবসা করে আসছে সে।
Tongibari 1
এছাড়াও বালিগাঁও বাজারের দক্ষিন পাশের সাবেক চেয়ারম্যান আমজাদ আলীর জমি ও মুকুল বেপারীর জমি জোর পূর্বক দখল করে রাখার তার বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে।
tongibari 2
এ ব্যাপারে সানাউল্লাহ এর সাথে যোগাযোগ করা হলে সে জানায়, বিআইডব্লিউটিএ হতে আমি উক্ত জমি লিজ নিয়েছি। লীজের কাগজ পত্র দেখতে চাইলে, সে বিআইডব্লিউটিএ এর একটি কাগজ বের করে দিলে উক্ত কাগজে দেখা যায় বিআইডব্লিউটিএ উক্ত জমিতে কৃষি কাজ ছাড়া অন্য কোন স্থাপনা নির্মান করতে পারবে না শর্তে লীজ দিয়েছে। কৃষি কাজ ছাড়া কেন স্থাপনা নির্মান করছেন সানাউল্লাহর কাছে জানতে চাইলে সে, উক্ত প্রশ্নের কোন উত্তর না দিয়ে এড়িয়ে গেছেন।

Comments are closed.