টঙ্গীবাড়ীতে বাজার ও নৌ-পরিবহনের জমি দখল করে অবৈধ স্থাপনা

abudha dakholব.ম শামীম: মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার বালিগাওঁ বাজারের টয়লেড ও পেরিফেরী জমিসহ খালের পাশের বাংলাদেশ অভ্যন্তরীন নৌ পরিবহন কতৃপক্ষের জমি দখল করে অবৈধ স্থাপনা নির্মান করছে দূর্বত্তরা।

বৃহস্পতিবার রাতে ডহুরী-তালতলা খালের বালিগাওঁ বাজারের পেছঁেনর প্রায় ১ একর জমি বাঁশ পুতে দখল নেয় ভূমি দশ্যূরা। সাথে বালিগাওঁ বাজারের টয়লেড ও বিপুল পরিমান বাজারের পেরিফেরি জমি দখল করে টিনের তৈরী ঘর নির্মান করা হচ্ছে।

শুক্রবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, বাশঁ দিয়ে উক্ত খালের পারের প্রায় ৫ শত ফিট যায়গা দখল এবং বাজারের মধ্যে টয়লেড ও পেরিফেরি জমি দখল করে কাঠ ও টিন দিয়ে স্থাপনা নির্মান কাজ চলছে।
abudha dakhol
এ ব্যাপারে বাজার কমিটির সচিব সানাউল্লাহ জানান, আমার অভ্যন্তরীন নৌ-পরিবহন কর্তৃপক্ষের লীজ নেওয়া জমিসহ অন্যান বিপুল পরিমান জমি জোর পূর্বক দখল করে স্থাপন নির্মান করছে রুহুল আমিন, চঞ্চল বেপারী, সোহেল সেখ ও শাখাওয়াত হোসেন টিটু গংরা। বাজারের পেরিফেরি জমির সাথে তাইজউদ্দিনের নামে সরকারীভাবে লিজ দেওয়া জমিও জোরপূর্বক দখল করে নিয়ে যাচ্ছে উক্ত ভূমি দশ্যূরা।
abudha dakhol.jpg-2
এ ব্যাপারে টঙ্গীবাড়ী সহকারী কমিশনার ভূমি রাহেলা রহমতুল্লাহ জানান, বিষয়টি আমার জানা নেই । আমি বিষয়টি দেখছি। কেউ যদি বাজারের জমি দখল করে থাকে তাকে রোববার অবশ্যই নোটিশ করা হবে।

Comments are closed.