ঘরে ঘরে কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে জেলা পরিষেদর কম্পিউটার প্রশিক্ষণ কর্মসূচি

aaaMunshigonjঘরে ঘরে কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে মুন্সীগঞ্জ জেলা পরিষেদর কম্পিউটার প্রশিক্ষণ কর্মসূচি শুরু হতে যাচ্ছে। বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে সল্প মূল্যে বেকার যুব সমাজকে ঘরে বসে অর্থ আয় করা, কর্মমুখী করার মূল লক্ষ্যে এ প্রশিক্ষণ চলবে। ইতমধ্যে প্রায় ২৬ লক্ষ টাকা ব্যয়ে ২১টি ডেক্সটপ, ৩টি ল্যাপটব, ৪টি প্রিন্টার, ১টি জেনারেটর, ২টি এসি, ১টি প্রজেক্টর ও আসবারপত্র সহ অনান্য সরঞ্জাম ক্রয় করা হয়েছে এবং এসব ইলেকক্ট্রনিক্স সরঞ্জাম জেলা পরিষদ কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রে সেট করা হয়েছে।

এ প্রশিক্ষণে ফুল টাইম ইনন্টারনেট সেবা থাকবে, ফ্রিলেনিং/আউট সোসসিং জন্য বিশেষ দক্ষতা অর্জন প্রশিক্ষণে, ওয়েব ডিজাইন, গ্রাফিক্স, এম .এস ওয়ার্ড, ই -মারর্কেটিং, সি -প্রোগ্রামিং এবং হার্ডওয়ারের উপর এ প্রশিক্ষণ দেয়া হবে। প্রতি ব্যাচে ২৫ জন শিক্ষার্থী ২মাস ব্যাপী কম্পিউটার প্রশিক্ষণে অংশ নিতে পারবে। এবং এ কম্পিউটার প্রশিক্ষন কর্মসূচি বছরজুড়ে চলতে থাকবে।

এদিকে এ বিষয়ে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ন সচিব) সওদাগর মুস্তাফিজুর রহমান সোমবার মুন্সীগঞ্জের কাগজ কে বলেন মুন্সীগঞ্জ জেলাবাসীর উন্নায়নে জেলা পরিষদ কাজ করে যাচ্ছে।এরই ধারাবাহিকতায় বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় কে বাস্তবায়ন করার লক্ষ্যে বেকার যুব সমাজকে জন সম্পদে পরিনত করতে এ কম্পিউটার প্রশিক্ষণকর্মসূচি হতে নেয়া হয়েছে। ঘরে ঘরে কর্মসংস্থান সৃষ্টি যে উদ্যোগ তা জেলা পরিষদ এর প্রশিক্ষণের মাধ্যমে সফলতা লাভ করবে। শুধু তাই নয় ঘরে বসে অর্থ উপাজর্ন করবে ইন্টারনেটের মাধ্যমে যা যুব সমাজের মধ্যে দৃষ্টান্ত স্থাপন করবে মুন্সীগঞ্জ জেলা পরিষদ।

মুন্সিগঞ্জেরকাগজ

Comments are closed.