র‌্যাবকে অকার্যকর করা না হলে গুম-খুন কমবে না: বদরুদ্দোজা চৌধুরি

bcসাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, র‌্যাব এতো গুলো অপরাধের সঙ্গে জড়িত থাকা সত্ত্বেও র‌্যাবকে অকার্যকর করা হচ্ছে না। যতদিন পর্যন্ত গুম, খুনের বিচার না হবে ততদিন দেশের মানুষ শান্তিতে ঘুমাবে না। মানুষ সব সময় গুম আতঙ্কে থাকবে। আর গুম-খুনও কমবে না।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আন্তর্জাতিক গুম দিবস ২০১৪ উপলক্ষে ‘গুম ও বর্তমান বাংলাদেশ’ শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি এ কথা বলেন।

সম্মিলিত পেশাজীবী পরিষদ গোলটেবিল বৈঠকের আয়োজন করে।

বদরুদ্দোজা চৌধুরী বলেন, ৫ শতাংশ ভোট পেয়ে সরকার গঠন করে আওয়ামী লীগের নেতারা বড় বড় কথা বলছে। তারা এক অগণতান্ত্রিক সরকার গঠন করেছে। তারা কিভাবে গণতান্ত্রিক কথা বলবে। তাই নিজেদের রক্ষায় তারা নতুন নতুন আইন তৈরি করছে। তার বড় প্রমাণ বিচারপতিদের অভিশংসন।

বিএফইউজে’র সভাপতি শওকত মাহমুদ সরকারকে উদ্দেশ্য করে বলেন, মিথ্যা দোষারোপের রাজনীতি বন্ধ করুন। জিয়াউর রহমান মুজিব হত্যায় গ্রিন সিগনাল দেননি।

সাত খুনের ব্যাপারে তিনি বলেন, অভিযোগের আঙ্গুল আপনার দিকে এই সাত খুনের দায় আপনাকে নিতে হবে। এই জন্য জনগণ আপনার কাছে বিচার চায় না তারা বিচার চায় আল্লাহর কাছে।

তিনি বলেন, এক শ্রেণীর বুদ্ধিজীবি বর্তমান ফ্যাসিস্ট সরকারের সঙ্গে তাল মিলিয়ে কথা বলছেন। তাদেরও বিচার করতে হবে।

সংগঠনের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমিন গাজীর সভাপতিত্বে গোলটেবিল বৈঠকে আরো উপস্থিত ছিলেন, বিএফইউজে’র মহাসচিব এম এ আজিজসহ আরো অনেকে।

শীর্ষ নিউজ

Comments are closed.