পদ্মা সেতুর নাম ভাঙিয়ে প্রতারণা হচ্ছে: যোগাযোগমন্ত্রী

padma5456পদ্মা সেতুর কাজে লোক নিয়োগ দেয়ার নামে একটি মহল দেশের মানুষকে প্রতারিত করছে জানিয়ে এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।

যোগাযোগ মন্ত্রী বলেন, পদ্মা সেতু নিয়ে একটি মহল প্রতারণায় নেমেছে। তারা ভুয়া কাগজপত্র তৈরি করে লোক নিয়োগ দিচ্ছে। বিনিময়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। নামে-বেনামে চাঁদাবাজি করছে। সিন্ডিকেটের মাধ্যমে প্রতারক চক্র এসব কাজ করছে। সরকারের পক্ষ থেকে পদ্মা সেতু প্রকল্পে কোন লোক নিয়োগ দেয়া হচ্ছে না।

সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি)তে বঙ্গবন্ধুর ৩৯তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ আলোচনা সভাটির আয়োজন করে।

মন্ত্রী বলেন, প্রতারক চক্র দেশের বিভিন্ন স্থানে ভুয়া অফিস খুলেছে। জনগণের কাছ থেকে চাঁদা আদায় করছে। বিমানবন্দরের যাত্রীদের কাছ থেকেও চাঁদা আদায়ের কথা শুনেছি।

তিনি বলেন, এদিকে অন্য একটি মহল সিন্ডিকেট করে পদ্মা সেতু বাস্তবায়ন করা সম্ভব নয় বলে প্রচারণা চালাচ্ছে। জনগণকে বিভ্রান্ত করছে।

ওবায়দুল কাদের বলেন, পদ্মাসেতুর মূল কাজ শুরু হয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ হবে। অল্পদিনের মধ্যেই ঠিকাদার প্রতিষ্ঠানের সঙ্গে আর্থিক চুক্তি সম্পন্ন করে তিনটি নদী শাসনের কাজ শুরু করা হবে বলে মন্তব্য করেন তিনি।

বিএনপিকে উদ্দেশ করে মন্ত্রী বলেন, ক্ষমতা হারিয়ে তারা মাতাল হয়ে গেছে। তাদের তর্জন-গর্জনই সার। যত গর্জে তত বর্ষে না। ১৫ ও ২১ আগস্টের রক্তক্ষরণ এখনও আছে। এর মধ্যে যারা জন্মদিনের কেক কেটে তা আমাদের কাটা ঘায়ে নুনের ছিটা দেয়। এদের সঙ্গে সংলাপের পথটা এর মাধ্যমে নষ্ট হয়ে যায়। এক দিনে এরা সারা বছরের আলোচনার পরিবেশটা নষ্ট করে দেয়।

ছাত্রলীগের উচ্ছৃংখল নেতাকর্মীদের উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, ছাত্রলীগে বিশৃঙ্খলাকারীদের স্থান নেই। সংগঠনকে টিকিয়ে রাখার স্বার্থে তাদের প্রতিরোধ করতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান মোল্লার সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সদস্য মাহমুদ হাসান রিপন, সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ, বিশ্ববিদ্যালয় শাখার সম্পাদক ওমর শরীফ প্রমুখ।

বাংলাপোষ্ট