নিউইয়র্কে বনভোজনে অংশ নিলেন সাদেক হোসেন খোকা

khoka nyনিউইয়র্কে ক্যান্সারের চিকিৎসা নিতে আসা ঢাকার সাবেক মেয়র, সাবেক মন্ত্রী ও বিএনপির শীর্ষ নেতা সাদেক হোসেন খোকার অবস্থা উন্নতির দিকে। তিনি এখন অনেকটাই সুস্থ। এতদিন চিকিৎসকের পরামর্শে দিনরাত নিউইয়র্কের ইস্টএলেমহাস্টের ভাড়া বাসায় অবস্থান করলেও সম্প্রতি তিনি ঘরের চৌহদ্দি পেরিয়ে অংশ নিচ্ছেন কমিউনিটির বিভিন্ন অনুষ্ঠানে।

প্রায় তিন মাস ধরে নিউইয়র্কে অবস্থান করলেও দলীয় বা অন্য কোন অনুষ্ঠানে তিনি অংশ নেননি। গত ২৪ আগস্ট রোববার ( নিউইয়র্ক সময়) সাদেক হোসেন খোকা অংশ নেন নবাবগঞ্জ ফ্রেন্ডস এন্ড ফ্যামিলির একটি বনভোজনে। যার নেতৃত্বে ছিলেন ঢাকা জাতীয়তাবাদী ফোরামের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন। সেখানে তিনি প্রবাসী বাংলাদেশীদের সঙ্গে কুশল বিনিময় করেন।
khoka ny
প্রায় ৩ মাসেরও বেশী সময় ধরে নিউইয়র্কে সপরিবারে অবস্থান করছেন সাদেক হোসেন খোকা। সামাজিক কর্মকাণ্ডে অংশ নিলেও বাংলাদেশের রাজনীতির বিষয়ে একেবারেই নিশ্চুপ তিনি। এমনকি তিনি রাজনৈতিক দলের কোনো অনুষ্ঠানেও যাচ্ছেন না। তবে আগামী ৩১ আগস্ট নিউইয়র্কে অনুষ্ঠেয় বিএনপি ঘরানার ফোবানা সম্মেলনে প্রধান অতিথি করা হয়েছে সাদেক হোসেন খোকাকে।

ঢাকা সিটি করপোরেশনের মেয়র থাকাকালে দোকান বরাদ্দে অনিয়ম, ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির অভিযোগে বাংলাদেশ সময় রোববার সাদেক হোসেন খোকাসহ আটজনের বিরুদ্ধে দুর্নীতির মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন।

দুর্নীতির এই মামলার বিষয়ে জানতে চাইলে কোনো মন্তব্য করেননি, তবে শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো বলে জানিয়েছেন সাবেক এই মেয়র। অন্য একটি সূত্রে জানা গেছে, সাদেক হোসেন খোকা আরো এক মাস ডাক্তারের পর্যবেক্ষণে থাকবেন এবং বাংলাদেশে যেতে পারেন।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর