মির্জা ফখরুল ইসলাম আলমগীর ২৮ আগস্ট মুন্সীগঞ্জ সফরে যাবেন

fakrulনির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে দ্রুত নির্বাচনের দাবিতে আজ বৃহস্পতিবার থেকে দেশব্যাপী গণসংযোগ কর্মসূচি শুরু করতে যাচ্ছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। আগামী ৩১ আগস্ট পর্যন্ত বিভিন্ন জেলায় পথসভা ও সভা-সমাবেশের এ কর্মসূচি সফল করতে ৩২টি টিম গঠন করা হয়েছে। জোটের শীর্ষস্থনীয় নেতাদের এই সফরের প্রতিবেদন দেখে জোটের নেত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তাঁর সফরসূচি তৈরি করবেন। আসছে ঈদুল আজহার আগেই খালেদা জিয়া দু-একটি জেলা সফর করতে পারেন বলে দলের দায়িত্বশীল নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে।

সূত্র জানায়, গত ১১ আগস্ট জোট নেতাদের সঙ্গে বৈঠক করে খালেদা জিয়া চলতি মাসের শেষ ১০ দিন দেশব্যাপী জোটের গণসংযোগের এ কর্মসূচির সিদ্ধান্ত নেন।

জোটের অন্যতম শরিক জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধান গতকাল কালের কণ্ঠকে বলেন, ‘জোটের নেতারা দেশব্যাপী জেলা সফরের পর সফর নিয়ে পৃথক প্রতিবেদন তৈরি করবেন। সেইসব প্রতিবেদন দেখে খালেদা জিয়ার সফরসূচি তৈরি হবে।’ আজ থেকে শুরু হওয়া সফরসূচি কিছুটা অগোছালো থাকায় জোটের শরিক নেতারা ক্ষুব্ধ হয়েছেন বলে সূত্র জানিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নেতা বলেন, বিভিন্ন জেলা সফর টিমের দায়িত্বপ্রাপ্ত নেতারা নিজেরাই এ ব্যাপারে জানেন না। এ কারণে কে কবে কোথায় সফরে যাচ্ছেন তা নিয়ে কিছুটা অগোছালো অবস্থার সৃষ্টি হয়েছে।

সফরসূচির অংশ হিসেবে আগামীকাল শুক্রবার বগুড়া যাচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। পরদিন তিনি যাবেন রাজশাহীতে। এই টিমে জোটের অন্য নেতাদের সঙ্গে জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান থাকছেন। এ ছাড়া বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ২৮ আগস্ট মুন্সীগঞ্জ সফরে যাবেন। এরপর তিনি যাবেন মানিকগঞ্জে।

প্রথমবার্তা