৭০ ফিটের নীচে লঞ্চ চলাচল করতে পারবেনা

mawa99.মাওয়ায় ৩ লঞ্চকে জরিমানা ভ্রাম্যমান আদালত
মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে ত্রুটির করণে বুধবার তিন লঞ্চ জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। একই সাথে নৌ পরিবহন মন্ত্রণালয়ের রিসার্ভে কমিটি বেলা ১১টায় অভিযান চালায় মাওয়া লঞ্চ ঘাটে। এতে ভীত হয়ে লঞ্চ মালিকরা সব লঞ্চ ঘাট থেকে সরিয়ে দূরে নোঙর করে রাখে।

এসময় ঘাটে লঞ্চ না থকায় যাত্রীরা বিপাকে পরে। পরে লঞ্চ মালিক ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে বৈঠকে সমঝোতার বেলা আড়াইটা হতে লঞ্চ চলাচল শুরু হয়। বৈঠকের সমঝোতা মতে ৭০ ফিটের নীতে কোন লঞ্চ পদ্মায় চলাচল করতে পারবেনা। রবিবারের মধ্যে এসব লঞ্চে কোন ঘাপলা বা অনিয়ম থাকলে তা ঠিক করে নিতে হবে। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও লৌহজং উপজেলা সহকারী কমিশনার ভূমি আবুল কালাম জানান, বিভিন্ন অনিয়মের কারণে এমএল সেভেন স্টার, এমএলবেরহান কবির ও এমএল ফোরম্যান লঞ্চকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

একই সাথে নৌ পরিহন মন্ত্রণালয়ের নতুন (পিনাক রঞ্চ ডুবির পর) রিসার্ভে কমিটি বুধবার মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে চলাচলরত লঞ্চগুলোতে মাওয়া ঘাটে এক অভিযান চালায়। এসময় ৫ সদস্যের এই কমিটির আহবায়ক সমুদ্র পরিবহন অধিদপ্তরের জাহাজ জরিপকারক প্রকৌশলী এ এ শাহরিয়ার হোসেন ছাড়াও উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএর সদস্য রবিউল আলম, মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের পক্ষে লৌহজং উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি আবুল কালাম, জেলা পুলিশ সুপারের পক্ষে এএসপি সার্কেল শ্রীনগর মিয়া মো. কুতুবুর রহমান।

মুন্সিগঞ্জেরকাগজ