রবিবার থেকে ঢাকা-মাওয়া-খুলনা মহাসড়কে বাস ধর্মঘট আহ্বান

followupবিআরটিএ চেয়ারম্যানকে ৪ দিনের আল্টিমেটাম:
রবিবার ২৪ আগস্ট থেকে ঢাকা-মাওয়া-খুলনা মহাসড়কে চলাচলরত সকল বাস ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন(৪৮৪)। গত ৪ আগস্ট মহাসড়কের শ্রীনগর উপজেলার মাসুরগাঁয়ে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আমিনুর ইসলাম তুলু সস্ত্রীক নিহতের পর আগুন, ব্যাপক ভাংচুর ও মেঘনা পরিবহনের ৪২ টি বাস চলাচল করতে না পারায় মঙ্গলবার সন্ধ্যায় এই ধর্মঘট আহ্বান করার কথা জানান শ্রমিক সংগঠনটির প্রচার সম্পাদক শেখ রিপন হয়।

এই বিষয়ে মঙ্গলবার বিআরটিএর চেয়ারম্যান বরাবরে দেয়া এক পত্রে চার দিনের আল্টিমেটামও দেয়া হয়েছে। এই সময়ের মধ্যে সমস্যার সমাধান করা হলে ধর্মঘট প্রত্যাহার করা হবে। পাশাপাশি এই দুর্ঘটনা পর দুই দফায় মেঘনা পরিবহনের ২টি গাড়ি পুড়িয়ে দেয়া ছাড়াও বিভিন্ন পরিবহনের ৬০ বাসের কাঁচ ভাংচুর করা করার অভিযোগে এলাকাবাসীর বিরুদ্ধে আজ বুধবার মুন্সীগঞ্জের আদালতে ফৌজদারি মামলার প্রস্তুতি নিচ্ছে বলেও হুমকি দিয়েছে শ্রমিক সংগঠনটি।

এদিকে মোটরসাইকে চালিয়ে রাস্তা পার হওয়ার সময় মেঘনা পরিবহনের বাসের চাপায় জনপ্রিয় নেতা আমিনুল ইসলাম তুলু (৪০) ও তার স্ত্রী রিভা ইসলাম (৩৫) ঘটনাস্থলেই নিহত এবং তাদের একমাত্র কন্যা তুলনা (৩) অলৌকিকভাবে বেঁচে যায়। এই ঘটনায় সাধারণ জনতাসহ সর্বদলীয় নেতা কর্মীরা ক্ষোভে ফেটে পড়ে। বিষয়টি স্থানীয়ভাবে সমাধান না করে ধর্মঘট ও মামলার হুমকি দেয়ায় স্থানীয় জনতা আরও ক্ষুব্ধ হয়ে উঠেছে।

মুন্সিগঞ্জেরকাগজ