“কেটাইপ” ফেরি দিয়ে স্বচল মাওয়া নৌরুট

sk202014পদ্মার আকস্মিক ভাঙ্গনে মাওয়া-কাওড়াকান্দি নৌরুটের ফেরি চলাচল স্বাভাবিক রাখতে “কেটাইপ” ফেরি চলাচল করবে ১ নং ও ২ নং ঘাট দিয়ে। যাত্রী ও স্বল্পপরিসরে যানবাহন পারাপারের জন্য এমন সিদ্ধান্ত নিয়েছেন কর্তৃপক্ষ।

মাওয়া ঘাট ইনচার্জ মো শাহাবুদ্দিন জানান, বুধবার সকাল সাড়ে ৯ টায় নৌমন্ত্রী শাজাহান খান, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান শামসুল হুদা, মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সাইফুল হাসান বাদলসহ উর্দ্ধতন কর্মকর্তাদের জরুরি সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।
sk202014
বিআইডব্লিউটিসি’র সহকারী মহাব্যবস্থাপক এ কে এম আশিকুজ্জামান চৌধুরী জানান, মঙ্গলবার রাত সোয়া ৯টার দিকে পদ্মার আকস্মিক ভাঙনে মাওয়ার ৩নং রো রো ফেরিঘাট নদীতে বিলীন হয়ে যায়। পদ্মার তীব্র স্রোত ও ভাঙন এতটাই ভয়ঙ্কর যে, ফেরি সার্ভিস সচল রাখার মতো অবস্থা ছিলনা। তবে বুধবার সকালে উর্দ্ধতন কর্মকর্তাদের বৈঠকের সিদ্ধান্তে “কেটাইপ” ফেরিগুলো সচল রাখার ব্যবস্থা করা হয়েছে।

এদিকে, বৈরী আবহাওয়ায় ও পদ্মা উত্তাল থাকায় মাওয়া-কাওড়াকান্দি ও মাওয়া-মাঝিকান্দি নৌরুটের সকল প্রকার লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।

উল্লেখ্য, মঙ্গলবার রাতে পদ্মার আকশ্মিক ভাঙ্গনে মাওয়ার ৩ নং রো রো ফেরি ঘাটের প্রায় ৩০ ফুট এলাকা নদী গর্ভে বিলিন হয়ে যায়। এর পর বিভিন্ন স্থানে নতুন নতুন ফাঁটল দেখা দেয়ায় ওই রাতেই সম্পূর্ণ রুপে সকল ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়।

শীর্ষ নিউজ