গজারিয়ায় ১ ঘণ্টা পর অবরোধ প্রত্যাহার

gazaria thanaএক ঘণ্টা পর মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে। রোববার দুপুর সোয়া ১টার দিকে ওই মহাসড়কে যান চলাচল শুরু হয়।

এর আগে গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস আহমেদের অপসারণ দাবিতে দুপুর সোয়া ১২টা থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখে তেতইতলা গ্রামবাসী।

স্থানীয় এলাকাবাসী জানান, রোববার দুপুর সোয়া ১২টার দিকে তেতইতলা গ্রামবাসী মহাসড়কের পাখি পয়েন্ট এলাকায় মহাসড়ক অবরোধ করে। এসময় কয়েক শতাধিক নারী পুরুষ বিক্ষোভসহ গজারিয়া থানার ওসি ফেরদৌস আহমেদের অপসারণ দাবি করে।

স্থানীয়রা জানান, আসন্ন ২৪ আগস্ট বালুয়াকান্দি ইউনিয়নের উপ-নির্বাচনকে কেন্দ্র করে চেয়ারম্যান প্রার্থী শহীদুজ্জামান জাকারিয়া ও অপর চেয়ারম্যান প্রার্থী মর্জিনা বেগমের সমর্থকদের মধ্যে কয়েক দিন ধরেই সহিংসতা চলে আসছে। এসময় ওই গ্রামের ১৪টি বাড়ি ভাঙচুর করে দুর্বৃত্তরা।

এ ঘটনায় গজারিয়া থানার ওসি ফেরদৌস হাসান চেয়ারম্যান প্রার্থী মর্জিনা বেগমের পক্ষে কাজ করা ও ক্ষতিগ্রস্তদের মামলা না নেওয়ায় প্রতিদ্বন্দ্বী শহীদুজ্জামান জাকারিয়ার সমর্থকরা ক্ষুব্ধ হয়ে উঠে।

গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) আবু বকর সিদ্দিক জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। বর্তমানে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

উল্লেখ্য, গত ২৩ মার্চ গজারিয়া উপজেলার নির্বাচনের দিন সহিংসতায় বালুয়াকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান শামসুদ্দিন প্রধান নিহত হন। এর প্রেক্ষিতে ওই ইউনিয়নে আগামী ২৪ আগস্ট উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নির্বাচনে সর্বমোট ৬ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলানিউজটোয়েন্টিফোর
#sthash.2Md2jRqy.dpuf