নতুন ইউএনও আগমন : সাবেক ইউএনও’র বিদায়

গজারিয়া উপজেলা প্রশাসন
সোমবার মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় নতুন ইউএনও এর আগমন ও সাবেক ইউএনওর প্রমোশনে বিদায় সম্ভার্ধনা দেওয়া হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার হিসেবে কর্মস্থলে যোগদান করেছেন মাহাবুবা বিলকিস। এর আগে তিনি পানি সম্পদ মন্ত্রনালয়ে সিনিয়র সহকারী সচিব পদে কর্মরত ছিলেন।

তিনি এই প্রথম ইউএনও পদে কর্ম পরিচালনা করবেন। ইতিমধ্যে উপজেলা নির্বাহী অফিসের সমস্ত কর্মকান্ড বুঝিয়ে দিয়েছেন ড. এ.টি.এম মাহবুব- উল করিম। ড. এ.টি.এম মাহবুব- উল করিম প্রমোশন নিয়ে রংপুর এডিসি হিসেবে যোগদান করবেন বলে জানা গেছে। তাকে বিদায়ী সম্ভার্ধনা দিতে এগিয়ে এসেছেন উপজেলা নির্বাহী অফিসের সকল অফিসার, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী। গজারিয়া সমৃদ্ধ সমিতি, আপন সমিতিসহ বিভিন্ন সামাজিক মাধ্যমগুলো এমনকি ফুলদি নদী খেয়াপারারের মাঝিরা। তিনি গত ১৮ আগষ্ট ২০১৩ইং তারিখে গজারিয়ায় ইউএনও হিসেবে যোগদান করেন।

গত ১০ই আগষ্ট ২০১৪ইং তারিখ পর্যন্ত মাত্র। এক বছর দায়িত্ব পালন কালে তিনি গজারিয়ার অসংখ্য মানুষের মন জয় করেছেন বলে জানা যায়। গজারিয়ার বহু উন্নয়ন কর্মকান্ডে নিজেকে নিয়োজিত করেছেন। তার সামাজিক উন্নয়ন কর্মকান্ডের মধ্যে বাল্য বিবাহ, ইপটেজিং , মাদক বন্ধে। মসজিদ, মন্দিরের ব্যাপক উন্নয়ন করে আলোচিত হয়েছেন। তার উদ্যোগে নির্মিত হয় দুই হাজার বর্গফিটের দো তলা উপজেলা কমপ্লেক্স জামে মসজিদ। ঐ মসজিদে ব্যয় প্রায় ২৫লক্ষ টাকা, যার মধ্যে উপজেলা প্রশাসনের ছিল ৫ লক্ষ টাকা, বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠান, এমপি, উপজেলা চেয়ারম্যান বরাদ্দকৃত টিআর কাবিখা থেকে, বিভিন্ন ব্যক্তির সহায়তায়, ড. এ.টি.এম মাহাবুব-উল করিমের ব্যক্তিগত ৩লক্ষ টাকা দিয়ে সর্¤úন্ন করেছেন মসজিদ নির্মাণের কাজ। তিনি গজারিয়া এ্যাসিল্যান্টের দায়িত্ব পালন করেন ৮৭দিন। ঐ তিন মাস সময়ে রেকর্ড পরিমান মিস কেইসের জট খুলে ৩২৫টি কেইসের নিষ্পত্তি দিয়েছেন।

যা গত ৪০ বছরেও হয়নি। তার ধারাবাহিকতায় বর্তমান গজারিয়ার এ্যাসিল্যান্ট ফারজানা জামান এই পর্যন্ত ১৫টি মিস কেইসের নিষ্পত্তি করেছেন। নতুন ইউএনও কে কর্মকান্ড বুঝিয়ে দেওয়ার সময় গজারিয়া ইউনিয়নের চেয়ারম্যান সফি উল্লাহ সফি বলেন, ইউএনও সাহেব আপনি প্রমোশন নিয়ে গজারিয়া ছেড়ে চলে গেলেন। আপনি একজন মুক্তিযোদ্ধার সন্তান, আমরাও যুদ্ধ করেছি। আপনি আমাদের সন্তান। আল্লাহ আপনার সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু দান করুন। তবে গজারিয়ায় আপনার মত কর্মকর্তার খুব দরকার। ঐ সময়ে নতুন ইউএনও মাহবুবা বিলকিস উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, আপনাদের সার্বিক সহযোগিতা পেলে আমিও গজারিয়া প্রশাসনের সঠিক দায়িত্ব পালন করে সকলের মনে স্থান করে নেব।

মুন্সিগঞ্জেরকাগজ