অবেশেষে সন্ধান মিলল পিনাক-৬ লঞ্চটির!

pinak-1অবেশেষে পদ্মায় ডুবে যাওয়া এমভি পিনাক-৬ নামের লঞ্চটির সন্ধান পাওয়া গেছে। এমন দাবি করলেন মুন্সীগঞ্জের মেঘনা চেইন কপ্পা এন্ড সাইকেল মার্টের পরিচালক ডুবুরি হাসান। মঙ্গলবার সকাল নয়টার দিকে তিনি এ দাবি করেন। টানা ৮দিন সরকারিভাবে উদ্ধার তৎপরতার কোনো অগ্রগতি না পেয়ে মুন্সীগঞ্জের জেলা প্রশাসক উদ্ধারের কাজ সোমবার স্থগিত করেন। এরপর লঞ্চটির অবস্থান শনাক্ত করেছেন বলে দাবি করছেন মো. হাসান। খুব শিগগিরই লঞ্চটি উদ্ধার করা হবে বলে জানান তিনি।

এ বিষয়ে মেঘনা চেইন কপ্পা এন্ড সাইকেল মার্টের পরিচালক মো. হাসান জানান, সোমবার সকালে সনাতন পদ্ধতিতে ২০ জনের একটি দল লঞ্চটির অবস্থান নিশ্চিত করে। এরপর চেইন কপ্পা দিয়ে মাঝ পদ্মায় লাল চিহ্নের একটি ছোট ড্রাম দিয়ে বেঁধে রাখা হয়। প্রবল স্রোতের কারণে উদ্ধার কাজ কিছুটা ব্যাহত হয়েছে বলে জানান তিনি। তবে খুব শিগগিরই লঞ্চটিকে উদ্ধার করা হবে। গভীররাত পর্যন্ত উদ্ধার কাজে অনেক অগ্রগতি পাওয়া গেছে প্রতিবেদককে নিশ্চিত করেন হাসান।
pinak-1
উল্লেখ্য, মাওয়া-কাওড়াকান্দি নৌ-রুটে গত ৪ আগস্ট বেলা ১১টার দিকে মাদারীপুরের কাওড়াকান্দি ঘাট থেকে মাওয়াগামী প্রায় ৩ শতাধিক যাত্রী নিয়ে এমভি পিনাক-৬ নামের একটি লঞ্চ ডুবে যায়। এ ঘটনায় ৪৪ জনের মৃতদেহ উদ্ধার করা হয়।

বিডিলাইভ