অচিরেই পিনাক-৬ খুঁজে পাওয়ার আশা নৌমন্ত্রীর

sk5নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, নিখোঁজ মালয়েশিয়ান বিমান অনুসন্ধানে যে প্রযুক্তি ব্যবহার করা হয়েছিল, আমরাও পিনাক-৬ অনুসন্ধানে একই ধরনের প্রযুক্তি ব্যবহার করছি। আশা করি, এই প্রযুক্তির মাধ্যমে অচিরেই পিনাক-৬ এর সন্ধান মিলবে।

শুক্রবার সন্ধ্যা সোয় ৬টার দিকে মাওয়া সড়ক ও জনপদের রেস্ট হাউজে উদ্ধার তৎপরতা বিয়য়ে বিস্তারিত প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ল্যাডার স্ক্যানার সার্চ দিয়ে ডুবে যাওয়া লঞ্চটি শনাক্ত করার কাজ অব্যাহত রয়েছে। পিনাক-৬ শনাক্ত উদ্ধার অভিযানে নিয়োজিতদের সিদ্ধান্ত অনুযায়ী অনুসন্ধান কার্যক্রম অব্যাহত থাকবে।

এছাড়া লাশ ভেসে উঠলেই তা উদ্ধারের জন্য প্রশাসনকে সতর্ক দেওয়া হয়েছে বলেও জানান নৌমন্ত্রী। তিনি বলেন, ‘বরিশাল, ভোলা, চাঁদপুর, শরীয়তপুর ও মাদারীপুরের জেলার প্রশাসককে ইতোমধ্যে নির্দেশ দেওয়া হয়েছে লাশ উদ্ধারে যথাযথ পদক্ষেপ নেওয়ার জন্য। তাদের জেলায় নদীগুলোতে ভেসে উঠা যাত্রীদের লাশ উদ্ধার তৎপরতা চালাতে এবং উদ্ধার কার্যক্রম চালাতে বলা হয়েছে।

নৌ-দুর্ঘটনা রোধ ও নৌ-দুর্ঘটনায় নিহতের দায় শিকার করে পদত্যাগ করে নজির সৃষ্টি করবেন কিনা? এমন প্রশ্নের জবাবে নৌমন্ত্রী বলেন, পদত্যাগের প্রশ্নই আসে না। এটি একটি দুর্ঘটনা। এসব দুর্ঘটনা রোধে সরকার যথাযথ পদক্ষেপ নিচ্ছে।

শীর্ষ নিউজ