শ্রীনগর সেচ্ছাসেবকলীগের সম্পাদক স্ত্রীসহ বাস চাপায় নিহত

aminul islam tuluরাস্তা অবরোধ ও বাসে আগুন
আরিফ হোসেন: শ্রীনগর উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম তুলু (৪০) তার স্ত্রীসহ বাস চাপায় নিহত হয়েছেন। মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে ঢাকা-মাওয়া মহাসড়কের বেজগাও বাসষ্ট্যান্ড এলাকায় এঘটনা ঘটে।

স্থানীয় জনতা ঘটনার পর থেকে রাত সাড়ে দশটায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ঢাকা-মাওয়া মহাসড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে মুন্সীগঞ্জ-১ আসনের এমপি সুকুমার রঞ্জন ঘোষ সাথে সাথে ঘটনাস্থলে ছুটে আসেন। উপজেলা রাজনীতির পরিচিত মুখ এ নেতার অকাল মৃত্যুতে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন সহ সর্বত্র শোকের ছায়া নেমে এসেছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, আমিনুল ইসলাম তুলু তার স্ত্রী রিভা ইসলাম (৩৫) ও মেয়ে তুলনা (৩) কে নিয়ে মোটরসাইকেল যোগে তার বোনের বাড়ি পূর্ব বেজগাও এলাকার দিকে যাচ্ছিলেন। এসময় খুলনা থেকে ঢাকা গামী মেঘনা পরিবহনের একটি বাস পেছন দিক থেকে তার মোটরসাইকেলটিকে চাপা দিলে আমিনুল ইসলাম তুলু ও তার স্ত্রী ঘটনা স্থলেই প্রাণ হারান।aminul islam tulu

এসময় তার শিশু কন্যা অলৌকিক ভাবে বেচেঁ যায়। এঘটনায় উত্তেজিত জনতা রাস্তা অবরোধ করে কয়েকটি বাসে ভাংচুর চালায় ও মেঘনা পরিবহনের অপর একটি বাসে আগুন ধরিয়ে দেয়। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রনে আনে।

এদিকে রাস্তার দুপাশে কয়েক কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। আমিনুল ইসলাম তুলু বেজগাও গ্রামের আ: রশিদ মেম্বারের ছেলে। পারিবারিক সূত্র জানায়, বুধবার সকাল দশটায় শ্রীনগর ষ্টেডিয়ামে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।