পদ্মা পাড়ে পর্যটকের পদচারণায় মুখর

podma_resortভিড় সামলাতে হিমশিম
লৌহজং উপজেলার মাওয়া পদ্মা পাড়ে ঈদের ছুটিতে পর্যটকদের ঢল নামে। শুধু মাওয়াই নয়, পর্যটকদের ভিড় ছড়িয়ে পড়ে লৌহজংয়ের পদ্মা রিসোর্ট, মাওয়া রিসোর্টসহ পদ্মা পাড়ের কয়েক কিমি বিস্তীর্ণ এলাকাজুড়ে। রাজধানী ঢাকাসহ আশপাশের জেলা-উপজেলা থেকে পর্যটকরা এসেছিলেন সপরিবারে।

কেউ-বা এসেছেন একাকী আর বন্ধুদের নিয়ে একে অন্যের হাত ধরে ঘুরে বেড়িয়েছেন। উপভোগ করেছেন বালুচড়ে ঘুড়ে বেড়ানোর আনন্দ, নদীতে গোসল করা আর পড়ন্ত বিকেলে সূর্যাস্ত যাবার অভাবনীয় দৃশ্য দেখা। একই সঙ্গে নিরাপত্তার জন্য কোন ব্যবস্থা না থাকায় সন্ধ্যা হওয়ার সঙ্গে সঙ্গেই পদ্মা পাড় ছেড়েছেন দূর-দূরান্তের পর্যটকরা।
podma_resort
ঈদের দিন বিকেলে পরদিন বুধবার এবং তৃতীয় দিন বৃহস্পতিবার মাওয়া চৌরাস্তা বরাবর দক্ষিণের পদ্মা পারে পর্যটকদের ভিড় ছিল নজর কাড়ার মতো। রাজধানী ঢাকার যানজটে ত্যক্ত-বিরক্ত নগরবাসী সীসাযুক্ত বাতাস থেকে একটু হাফ ছেড়ে মুক্ত বাতাস গ্রহণ করতে পরিবার পরিজন নিয়ে ছুটে এসেছিলেন রাজধানী ঢাকার অনতি দূরের এই পদ্মা পাড়ে।

কেরানীগঞ্জ, দোহার, মুন্সীগঞ্জ, সিরাজদিখানসহ কাছাকাছি বিভিন্ন জেলা উপজেলা থেকেও পর্যটক এসেছিলেন পদ্মার নির্মল আনন্দ উপভোগ করতে। ঘুড়ে বেড়িয়েছেন বালুময় এই পদ্মা পারে। অনেকে আবার নৌকা বা ট্রলার ভাড়া করে চলে গেছেন পদ্মা নদীর মাঝে জেগে উঠা চরগুলোতে ঘুড়ে বেড়াতে। সেখানে মজা করে বিভিন্ন খেলায় মেতে ছিলেন পর্যটকরা। বিশেষ করে ফুটবল আর ক্রিকেট খেলে মুক্ত বাতাসে আনন্দ আর উল্লাসে মেতেছিলেন পর্যটকরা তাদের সঙ্গী-সাথীদের সঙ্গে। অনেকে আবার স্পিডবোটে চড়ে বেড়িয়েছেন পদ্মার বুকে।

নিউজঃ জনকন্ঠ, ছবিঃ অর্থসূচক