লৌহজংয়ে ইউএনও অফিস ঘেরাও মানব বন্ধন কর্মসুচি পালন

diaraপদ্মার চরের দিয়ারা জরিপ বাতিলের দাবিতে
মোঃ রুবেল ইসলাম: লৌহজংয়ের পদ্মার চরে জেগে উঠা ২৩ টি মৌজার দিয়ারা জরিপ বাতিল করা এবং চরে জেগে উঠা জমির প্রকৃত মালিককে জমি ফিরিয়ে দেয়া ও খাজনা চালুর দাবিতে রবিবার লৌহজং উপজেলা ইউএনও অফিস ঘেরাও, লৌহজং-মুন্সীগঞ্জ সড়কে সকাল ১১ টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত আধা ঘন্টা ব্যাপি প্রায় দুই কিলোমিটার এলাকা জুড়ে মানব বন্ধন কর্মসুচি পালন করেন সহ¯্রাধিক ভুমির মালিক ও কৃষক।

এর পর তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ খালেকুজ্জামানের কাছে স্মারক লিপি পেশ করেন। ভুমি মালিকরা এছাড়া ও তারা সংসদীয় কমিটির বরাবর আরেকটি স্মারক লিপি পেশ করার কথা জানান। মানব বন্ধন কর্মসুচি শেষে এক প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ সিরাজুল আলম ফুকু, ইফতেখাল আলম সিসিল, মোঃ নিপু ফকির, মোঃ মনির হোসেন, টনক বেপারী, মোঃ মান্না প্রমুখ।

diara

=====================

মুন্সীগঞ্জে উপজেলা কার্যালয় ঘেরাও

মুন্সীগঞ্জের লৌহজংয়ে জেগে উঠা পদ্মার চরের জমির দিয়ারা জরিপ বাতিল,খাজনা চালুকরা ও প্রকৃত ভূমির মালিককে জমি ফেরত দেয়ার দাবীতে লৌহজং উপজেলা কার্যালয় ঘেরাও করেছে পদ্মার ভাঙ্গন কবলিত লোকজন।

পদ্মার ভাঙ্গন ২৩ টি মৌজার ৫শতাধিক পরিবারের লোকজন রবিবার দুপুরে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলা পরিষদ ভবনে এ ঘেরাও কর্মসূচি পালন করেন।
laugaro
এসময় তারা উপজেলা নিবার্হী কর্মকতার কাছে বিভিন্ন দাবী নিয়ে একটি স্বারকলিপি প্রদান করেন। এর আগে মুন্সীগঞ্জ-লৌহজং সড়কে একই দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

বার্তা২৪