‘পদ্মা সেতু নির্মাণ করে প্রতিপক্ষকে উচিত জবাব দেওয়া হবে’

OKmunshigonj21aযোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘যথা সময়ে পদ্মা সেতু নির্মাণ কাজ সম্পন্ন করে রাজনৈতিক প্রতিপক্ষকে উচিত জবাব দেওয়া হবে।’ পদ্মা সেতুর মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া প্রান্তে রবিবার বিকেলে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘পদ্মা সেতু নির্মাণে টাকার কোনো ঘাটতি হবে না। বৈদেশিক রিজার্ভ ফান্ড থেকে টাকা এনে পদ্মা সেতু নির্মাণ কাজ সম্পন্ন করা হবে। বৈদেশিক রিজার্ভ ফান্ড নিয়ে সংশ্লিষ্ট ব্যাংকের সঙ্গে আলাপ-আলোচনা ইতোমধ্যেই সম্পন্ন করা হয়েছে।’

মন্ত্রী আরও বলেন, ‘জুলাই মাসের শেষের দিকে পদ্মা সেতু নির্মাণে নদী শাসনের কার্যাদেশ দেওয়া হবে।’
OKmunshigonj21a
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী সৈয়দ রজব আলী, সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মো. শফিকুল ইসলাম, পদ্মা সেতু প্রকল্পের (নদী শাসন) প্রকৌশলী শরীফুল ইসলাম সরকার, পদ্মা সেতু প্রকল্পের পুনর্বাসন কর্মকর্তা তোফাজ্জল হোসেন প্রমুখ।

পরে গোপালগঞ্জ যাওয়ার প্রাক্কালে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে পদ্মা সেতুর নির্মাণ প্রকল্প কাজ পরিদর্শন করেন।
OKmunshigonj21b
দ্য রিপোর্ট

=================

‘পদ্মা সেতুর কাজ ২০১৭ সালে শেষে হতে পারে’

যোগাযোগ মন্ত্রী ওবায়েদুল কাদের বলেছেন, চলতি বছরের আগষ্টে শুরু হবে পদ্মা সেতুর মূল কাজ এবং ২০১৭ সালের শেষের দিকে পদ্মা সেতুর নির্মান শেষ হওয়ার সম্ভবনা রয়েছে। রাজনৈতিক উদ্দেশ্য হতাশার অন্ধকারে ঢিল মেরে উন্নয়ন কাজ ব্যহত করা যাবেনা।

তিনি আরো বলেন, শেখ হাসিনার সরকার প্রমান করেছে নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মান সম্ভব। যারা পদ্মাসেতু নির্মান নিয়ে রাজনিতির মাঠ ঘোলাটে করতে চেয়েছিল তাদেরকে উচিৎ জবাব দেয়া হবে সেতু নির্মান কাজ সম্পন্ন করে।

জুলাই মাসের শেষ সপ্তাহে দেয়া হবে নদী শাসনের কার্যাদেশ। তিনি রোববার বিকেলে মুন্সীগঞ্জের মাওয়া পদ্মা সেতু রেস্ট হাউজে সাংবাদিকদের একথা বলেন। শেষে যোগাযোগ মন্ত্রী মাওয়া প্রান্তে পদ্মাসেতু নির্মানের জন্য নির্ধারিত স্থান ও আশপাশ এলাকা পরিদর্শন করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন, সড়ক ও জনপদ বিভাগের নিবার্হী প্রকৌশলী নূর হোসেন, নদী শাসন নিবার্হী প্রকৌশলী মোঃ শরিফুল ইসলাম সরকার, পদ্মাসেতু বিভাগের নিবার্হী প্রকৌশলী সৈয়দ রজ্জব আলীসহ সেতু বিভাগের বিভিন্ন কর্মকর্তা বৃন্দ।

বার্তা২৪