মুন্সীগঞ্জ আওয়ামীলীগের সভাপতি-সম্পাদক পুনর্নির্বাচিত

alConf0মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন ও সাধারণ সম্পাদক শেখ লুৎফর রহমান পুনরায় সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শনিবার শহরের পুরাতন কাচারী এলাকার জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরদের সমর্থনে মোহাম্মদ মহিউদ্দিন সভাপতি ও শেখ লুৎফর রহমানকে সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

এ সময় মুন্সীগঞ্জ-৩ আসনের এমপি ও আ’লীগের কেন্দ্রীয় কমিটির উপদফতর সম্পাদক মৃনাল কান্তি দাস, মুন্সীগঞ্জ-২ আসনের এমপি সাগুফতা ইয়াসমিন এমিলি, মুন্সীগঞ্জ-১ আসনের এমপি সুকুমার রঞ্জন ঘোষ প্রমুখ উপস্থিত ছিলেন।

দলীয় সূত্র জানায়, জেলা কমিটির অন্য পদ কাউন্সিলদের সমর্থন ও ভোটে অর্ন্তভুক্ত করা হবে।

এর আগে শহরের পুরাতন কাচারী বালুর মাঠে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশন সম্পন্ন হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিনের সভাপতিত্বে ত্রি-বার্ষিক সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য নূহ উল আলম লেলিন।

বাংলানিউজটোয়েন্টিফোর

==============

‘নির্বাচন না হলে বাংলাদেশের অবস্থা থাইল্যান্ডের মতো হতো’

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ‘৫ জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচন সফলভাবে সম্পন্ন না হলে বাংলাদেশের অবস্থা থাইল্যান্ডের মতো হতো।’

তিনি বলেন, ‘বিএনপি দেশের মঙ্গল চায় না। সে কারণে বিএনপি চায়নি দেশে নির্বাচন হোক।’

শনিবার দুপুরে মুন্সীগঞ্জের পুরনো কাচারী বালুর মাঠ প্রাঙ্গণে মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘বর্তমান সরকারের মেয়াদ ২০১৯ সালের ২৯ জানুয়ারি পর্যন্ত। মেয়াদ শেষ হওয়ার আগে বাংলাদেশে নির্বাচন হবে না।’

এ সময় তিনি দলের নেতাকর্মীদের উদ্দেশ্য করে আরও বলেন, ‘নিজেদের মধ্যে একাত্মতা না থাকলে দল শক্তিশালী হবে না। নিজেরা একাত্ম থাকলে বিএনপি আন্দোলন করে আওয়ামী লীগের কোনো ক্ষতি করতে পারবে না। সাম্প্রতিক কিছু কিছু ঘটনা আওয়ামী লীগকে নিয়ে সমালোচনার জন্ম দিয়েছে। কিছু সুযোগ সন্ধানী লোক আওয়ামী লীগে প্রবেশ করে আওয়ামী লীগের বদনাম করছে। যারা দলের বদনাম করছে তারা আওয়ামী লীগের কর্মী নয়, তারা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হতে পারে না।’

সম্মেলনের উদ্বোধন করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, ‘সংগঠনকে বেগবান করতে হলে দলীয় নেতাকর্মীদের একাত্ম থাকতে হবে। যথা সময়ে সম্মেলন ও সাংগঠনিক কার্যক্রম সম্পন্ন করতে হবে। ত্রি-বার্ষিক সম্মেলন সাত বছর পর করলে সংগঠন গতিশীল হবে না।’
alConf1
তিনি বলেন, ‘পেশীশক্তি, অস্ত্রের শক্তি ও অর্থের শক্তি শাশ্বত শক্তি নয়। আত্মার শক্তিই মূলত শাশ্বত শক্তি। এ সময় তিনিও দাবি করেন আওয়ামী লীগের মধ্যে একটি মহল প্রবেশ করে বিভিন্ন অপকর্ম করে আওয়ামী লীগের সম্মানহানি করছে।’ এদের বিষয়ে সবাইকে সচেতন থাকার আহ্বান জানান তিনি।

জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নূহ-উল-আলম লেলিন ও সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, মৃনাল কান্তি দাস, সুকুমার রঞ্জন ঘোষ, কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বদিউজ্জামান ডাবলু প্রমুখ।

এদিকে সম্মেলনকে কেন্দ্র করে সকাল থেকেই শহরে উৎসবের আমেজ বিরাজ করে। বৃষ্টি উপেক্ষা করে খণ্ড খণ্ড মিছিল নিয়ে দলীয় ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা সম্মেলনস্থলে উপস্থিত হতে থাকে। বেলা ১২টার দিকে কেন্দ্রীয় নেতারা সম্মেলনস্থলে উপস্থিত হয়।

সম্মেলন শেষে বিকালে সাড়ে ৪টার দিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম সভাপতি হিসেবে মোহাম্মদ মহিউদ্দিন ও সাধারণ সম্পাদক হিসেবে লুৎফর রহমানের নাম ঘোষণা করেন।

দ্য রিপোর্ট
================