গজারিয়ায় গোডাউনের আগুন নেভাতে দু’দিন লাগবে

gazGমুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার লস্করদী গ্রামে বৃহস্পতিবার বিকেলে টিকে গ্র“পের সুপার বোর্ড নামে একটি পারটেক্স ফ্যাক্টরীর গোডাউনে অগ্নিকান্ড পুরোপুরি নিয়ন্ত্রণ করা সম্ভব হয়নি। বিকেল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত দমকলকর্মীরা গোডাউনের বেশ কিছু এলাকার আগুনে পানি ঢেলে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক করলেও আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে পারেননি। এজন্য আরো দুই দিন লাগবে বলে ধারণা করা হচ্ছে।

গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-প্রশাসন) ফেরদৌস আহমেদ বৃহস্পতিবার রাত ১০টার দিকে জানান, সুপার বোর্ডের গোডাউনের আগুন অনেকটা নিয়ন্ত্রণে নিয়েছেন দমকলকর্মীরা। কিন্তু গোডাউনের সর্বত্র মজুদ থাকা পাটখড়ির স্তুপে এখনও আগুন তুষের মতো জ্বলছে।

গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) আবু বকর সিদ্দিক দমকল কর্মীদের বরাত দিয়ে জানান, সুপার বোর্ডের গোডাউনে লাগা আগুন পুরোপুরি নিয়ন্ত্রণ করতে আরও দুই দিন সময় লাগবে।

তিনি জানান, আগুনের লেলিহান শিখা গোডাউনে মজুদ করা পাটখড়িতে ছড়িয়ে পড়ার পর বৃহস্পতিবার বিকেল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত ফায়ার সার্ভিসের ৩টি টিমের কর্মীরা ৭ ঘন্টা ধরে আপ্রাণ চেষ্টা চালিয়েও আগুন পুরোপুরি নিয়ন্ত্রণ করতে পারেননি।

তিনি আরও জানান, আগুন পুরোপুরি নিয়ন্ত্রণ করা সম্ভব না হওয়ায় আগুনের ক্ষতির পরিমাণ নিরূপণ করা সম্ভব হয়নি।

দমকলকর্মীরাদের বরাত দিয়ে পুলিশের অপর একটি সূত্র জানায়, দুই ঘন্টা ধরে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন দমকল কর্মীরা। গুদামের ভিতরে মজুদ করা বিপুল পরিমাণ পাটখড়ি থাকায় আগুন নিয়ন্ত্রণ করতে সমস্যা হচ্ছে। আগুন নিয়ন্ত্রণ করতে কতটুকু সময় লাগবে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না।

উল্লেখ্য, বৃহস্পতিবার বিকেলে টিকে গ্র“পের সুপার বোর্ড নামে একটি পারটেক্স ফ্যাক্টরির গোডাউনে আগুন লাগার খবর পেয়ে নারায়ণগঞ্জ, সোনারগাওঁ, দাউদকান্দিসহ ফায়ার সাভির্সের ৩টি টিম ঘটনার পর থেকে আগুন নিয়ন্ত্রণ করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

বাংলানিউজটোয়েন্টিফোর