মাওয়া ঘাটে বিপুল পরিমান ফরমালিনযুক্ত ফল আটক

mawaForমুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া ঘাটে ফরমালিন চেক পোস্টে ফরমালিনযুক্ত বিপুল পরিমানের ফল আটক করেছে মাওয়া ফাঁড়ি ও ট্রাফিক পুলিশ। মঙ্গলবার বিকেলে এসব ফলফলাদি আটক করা হয়। আটককৃত ফলফলাদির মধ্যে ছিল আপেল, লিচু, আঙ্গুর ও মালটা।

মাওয়া ট্রাফিক পুলিশের টি আই শাহাদাৎ জানান, ঢাকা থেকে একটি যাত্রীবাহী বাসে করে দেড় শতাধিক কার্টুনে ভরে এসব ফল নিয়ে যাওয়া হচ্ছিল ফরিদপুরে। প্রশাসক ও পুলিশ প্রশাসনের যৌথ পরিচালনায় মাওয়ার ফরমালিন ক্যাস্পে এসব ফল পরীক্ষা করে ফরমালিনের উপস্থিতি পাওয়া যায়।
mawaFor
পরে লৌহজং উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা মো. খালেকুজ্জামান ও লৌহজং থানার ওসি আবুল কালাম, ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) শেখ শাহাদাৎ আলীর উপস্থিতিতে এসব ফল ধ্বংস করা হয়।

বার্তা২৪
=======

ফরমালিনযুক্ত আম ধ্বংস, জরিমানা

মাওয়া ফরমালিন চেকপোস্টে মঙ্গলবার ১শ’ ১৬ প্লাস্টিকের ঝুড়ি বন্দি চার হাজার তিন শ’ বিশ কেজি ফরমালিন যুক্ত আম জব্দ হয়েছে। পরে ভ্রাম্যমান আদালত ফরমালিন যুক্ত আম বহনের দায়ে ২ দুই আম ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা এবং আমগুলি ধংস করা হয়েছে। ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. জাকির হোসেন মজুমদার জানান, মঙ্গলবার সকালে একটি ট্রাকে করে এ আমগুলো মাদারীপুরের শিবচরের উদ্দেশ্যে মাওয়ায় নিয়ে আসা মাওয়া ফরমালিন চেক পোস্টে পরীক্ষা করে আমের গায়ে ০.৭৫ পরিমাণ ফরমালিনের উপস্হিতি পায়। পরে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল কালাম ও এএসপি (শ্রীনগর সার্কেল) কুতুবুর রহমানের উপস্হিতিতে আমগুল ধ্বংস করা হয়। এ সময় ফরমালিক যুক্ত আম বহনের দায়ে মো. খলিলুর রহমান ও মো. মঙ্গল বেপারী নামে দুই ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
mawaFor1
উল্লেখ্য গত রবিবার হতে মাওয়া জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের যৌথ উদ্যোগে ফরমালিন টেকপোস্ট চালু হওয়ার পর একেরপর এক ফরমালিনযুক্ত খাদ্যদ্রব্য জব্দ হচ্ছে।

স্বদেশ