টাকা দিয়েও মামলা থেকে রেহাই পেল না নির্দোষ-সাদা মনের মানুষ

yardousHasanমুন্সীগঞ্জের উপকন্ঠ পঞ্চসার ইউনিয়নের এক নং ওয়ার্ড যুবলীগের সভাপতি সাদেকুল ইসলাম হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তার দাবীকৃত টাকা দেবার পরও হত্যা মামলার অভিযোগপত্র (চার্জসীট) থেকে নিরপরাধ ব্যাক্তির নাম বাদ না দিয়ে হত্যা মামলায় জড়িত ব্যক্তির নাম বাদ দিল অপরাধী সদর থানার ওসি-(তদন্ত) মো. ইয়ারদৌস হাসান। পুলিশের ওই কর্মকর্তার বিরুদ্ধে এমনটাই অভিযোগ করলেন চার্জসীটে জড়ানো ওই নিরপরাধ আসামী নুরুল আমিন চোকদারের স্ত্রীর ছোট বোট রওশন আরা আক্তার (পাখি)।

তিনি সাংবাদিকদের জানান, পুলিশের ওই কর্মকর্তা ওসি-(তদন্ত) মো. ইয়ারদৌস হাসানকে চার্জসীটের ৪ নম্বর নির্দোশ ব্যাক্তি নুরুল আমিন চোকদার (৫০)-কে মামলা থেকে অব্যাহতি দেবার জন্য তিন পর্বে ১ লাখ ৩৯ হাজার টাকা দিয়েছেন। টাকা পাবার পরও মামলা থেকে নুরুল আমিন চোকদারকে অব্যাহতি দেয়নি ওই পুলিশ কর্মকর্তা। অন্যদিকে হত্যা মামলায় জড়িত অন্যতম আসামী নাজমূল হালদারের (৩৫) কাছ থেকে ২ লাখ টাকার বিনিময়ে (চার্জসীট) থেকে অব্যাহতি দিলেন ওসি-(তদন্ত) মো. ইয়ারদৌস হাসান।

সদর উপজেলার রতনপুর এলাকার সাদেকুল ইসলাম হত্যা মামলায় কোন প্রকার জড়িত না থাকার পরও সহজ-সরল ও সাদা মনের মানুষ নুরুল আমিন চোকদারকে চার্জসীট ভুক্ত করায় সাংবাদিকদের কাছে উদ্বেগ-হতাশা প্রকাশ করেণ তিনি। তিনি আরও জানান, তদন্ত করে নুরুল আমিন চোকদারের বিরুদ্ধে কোন অভিযোগ না পাওয়ায় তাকে এই মামলা হতে অব্যহতি দেওয়ার কথা বলে পুলিশের ওই কর্মকর্তা। পরে রওশন আরা আক্তার পাখির নিকট ২ লাখ টাকা দাবী করেন ওসি-(তদন্ত) মো. ইয়ারদৌস হাসান।

পরে দাবীকৃত টাকা হতে তিন পর্বে ১ লাখ ৩৯ হাজার টাকা স্থানীয় দুই সাংবাধিকের হাত দিয়ে পুলিশের ওই তদন্ত কর্মকর্তার নিকট দেওয়ার পরও রেহাই পেল না নির্দোষ-সাদা মনের মানুষ নুরুল আমিন চোকদার। এ ব্যাপারে অভিযুক্ত পুলিশের ওই তদন্তকারী কর্মকর্তা ওসি-(তদন্ত) মো. ইয়ারদৌস হাসান জানান, তার বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।

প্রসঙ্গত, ওসি-(তদন্ত) মো. ইয়ারদৌস হাসান মুন্সীগঞ্জ সদর থানায় যোগদান করার পর থেকে মাদক, অস্ত্র-হত্যাসহ বিপুল পরিমানের টাকার বিনিময়ে মামলা-বাণিজ্য করে যাচ্ছেন প্রকাশ্যে। মামলায় জড়িয়ে দেবার ভয়ে কেউ মুখ খুলে না। তবে সত্যের জয় হবেই হবে। এমনটাই আশায় বুক বেধেঁ আছেন মামলায় জড়ানো নির্দোশ সাদা মনের মানুষ নুরুল আমিন চোকদার। তার একটাই কথা আমি সম্পূর্ন নির্দোষ।

এবিনিউজ