লৌহজংয়ে মসজিদ-কবরস্থান রক্ষার দাবীতে মানববন্ধন

lauM2মুন্সীগঞ্জের লৌহজংয়ে মসজিদ ও কবরস্থান রক্ষার দাবীতে ঢাকা মাওয়া মহাসড়ক অবরোধ ও মানববন্ধন করেছে গ্রামবাসী। রোববার সকাল ৯টা থেকে প্রায় ১ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে ২০মিনিট মহাসড়ক অবরোধ করা হয়।

মানববন্ধন শেষে সমাবেশে বক্তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে বলেন, পদ্মা সেতুর জন্য আমাদের কোন বাধা নেই, কিন্তু শত বছরের পুরনো এ কবরস্থান সংরক্ষণ ও রক্ষা আমাদের প্রাণের দাবী। বক্তারা আগামী বৃহস্পতিবারের মধ্যে পদ্মা সেতু কর্তৃপক্ষ কর্তৃক কোন ব্যবস্থা নেয়া না হলে আরো কঠোর কর্মসূচী দেয়া হবে বলে সমাবেশে আল্টিমেটাম দেয়া হয়।
lauM1

lauM2
এ সময় বক্তব্য রাখেন, পশ্চিম কুমারভোগ বড়পাকা জামে মসজিদ ও কবরস্থান রক্ষা কমিটির আহবায়ক এ্যাডভোকেট আব্দুস সবুর খান,আলহাজ্ব শেখ মোশারফ হোসেন, কুতুবউদ্দিন শেখ, শেখ জাব্বার, মো: নাসির খান, খাজা নাসির উদ্দিন, সেকান্দার খান বাবু, পাভেল খান, রাজিব জমাদ্দার প্রমুখ।

বার্তা

================

লৌহজংয়ে মসজিদ রক্ষার দাবিতে সড়ক অবরোধ

সড়ক প্রশস্ত করতে গিয়ে মসজিদ ও কবরস্থান উচ্ছেদ না করার দাবিতে জেলার লৌহজংয়ে মানববন্ধন ও সড়ক অবরোধ করেছেন স্থানীয়রা।

লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম জানান, কুমারভোগ বড়পাড়া জামে মজসিদ ও কবরস্থান রক্ষার দাবিতে মাওয়া চৌরাস্তায় দুপুর ১২টার দিকে সড়ক অবরোধ করেন কয়েকশ’ এলাকাবাসী।

দুপুর সাড়ে ১২টা পর্যন্ত আধাঘণ্টাব্যাপী অবরোধ শেষে মানববন্ধন করা হয়। এলাকাবাসীর দাবি, কুমারভোগ-মাওয়া সড়ক প্রশস্ত করতে গিয়ে কুমারভোগ বড়পাড়া জামে মসজিদ ও কবরস্থান ভাঙা পড়ছে।

ঐতিহ্যবাহী এ মসজিদ ও কবরস্থানটি না ভেঙেই সড়ক প্রশস্তকরণের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

দ্য রিপোর্ট