মাওয়ায় ব্রাজিলের পতাকা সরিয়ে নিতে ৭ লাখ টাকা অফার

brazilWCবিশ্বকাপ ফুটবল খেলায় ব্রাজিলের সমর্থনে মুন্সীগঞ্জে মাওয়ায় ৭শ’ ফুট দৈর্ঘ্যের ব্রাজিলের পতাকা টানানো নিয়ে চলছে উত্তেজনা। পতাকাটি না টানানোর জন্য আর্জেন্টিনার সমর্থকারা ৭ লাখ টাকা অফার করেছে ব্রাজিল সমর্থকদের। এ নিয়ে দু’সমর্থক দলের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে।

জানা যায়, ৭শ’ ফুট দীর্ঘ ও ৮ ফুট চওড়া ব্রাজিলের জাতীয় পতাকা তৈরী করেছে ফুটবল প্রেমিকরা। ওই পতাকাটি প্রস্তুত করতে খরচ হয়েছে ১ লাখ ৭০ হাজার টাকা। তৈরী করতে সময় লেগেছে ৩ মাস। মুন্সীগঞ্জের ঢাকা-মাওয়া মহাসড়কের দক্ষিণ মেদিনীমন্ডল এলাকায় বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত এ পতাকা লাগানো যায়নি। ওই এলাকার ব্রাজিল সমর্থক গোষ্টির সদস্য তোফাজ্জল হোসেন, লিলেন, ওয়াসিম আহমেদ, নবীন হাসান, মোফাজ্জল ও মনজু শেখ পতাকা তৈরীর খরচ বহন করেছে।

সমর্থকরা জানান, গত বছরের শেষ দিকে ঢাকার গুলিস্হানের সুন্দরবন স্কয়ার মার্কেটে পতাকাটি তৈরী করতে অর্ডার দেয়া হয়েছিল। পতাকাটি টাঙ্গাতে ৩ টি টং-দোকান, ১ টি ডিস লাইন এন্টেনা ও ১ টি ১২শ কেভিএ জেনারেটর সড়াতে হয়েছে। ওই দোকানের মালিকদের খেলা চলাকালীন সময় পর্যন্ত ১ লাখ ৪২ হাজার টাকা দেয়া হয়েছে। এ ঘটনা নিয়ে ওই এলাকার আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে বিরোধ দেখা দিয়েছে। আর্জেন্টিনা সমর্থকরা ৭ লাখ টাকা দিয়ে ওই স্হান থেকে ব্রাজিলের পতাকাটি সরানোর জন্য তোফাজ্জল ও ব্রাজিল সমর্থকদের সঙ্গে দর কষাকষি করছে বলে এলাকাবাসী জানিয়েছে। আর্জেন্টিনা সমর্থকরাও ওই স্হানটিতে তাদের সমর্থিত পতাকা টাঙ্গাতে চায়। ঢাকা-মাওয়া মহা সড়কের ওই এলাকাটি দিয়ে প্রতি দিন ৪০ হাজার লোকের চলাচল থেকে নজর পড়ে। সেখানেই ব্রাজিলের পতাকাটি স্হাপন করার ব্যবস্থা করা হয়েছে।

মুন্সীগঞ্জ বার্তা