গজারিয়ায় শামসুদ্দিন চেয়ারম্যান হত্যা মমলা ২৫ আসামীকে চার দিনের রিমান্ড

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার বালুয়াকান্দি ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি শামসুদ্দিন প্রধান হত্যা মামলার ২৫ আসামীকে সোমবার চার দিন করে পুলিশ রিমান্ডে নেয়া হয়েছে। সিআইডি পুলিশের সাত দিনে রিমান্ড আবেদনের প্রেক্ষিতে দীর্ঘ শুনানী শেষে মুন্সীগঞ্জের সিনিয়র জুডিশাল ম্যাজিস্ট্রেট ৫নং আমলী আদালতের বিচারক মো. শাহাবুদ্দিন

চার দিনের এই রিমান্ড মঞ্জুর করেন।

সিআইডি পুলিশের ইন্সপেক্টর মালাটির তদন্তকারী কর্মকর্তা মো. মিজানুর রহমান রাতে জানান, রিমান্ডের জন্য মান্নান সরকারসহ ২৫ আসামীকেই মুন্সীগঞ্জ সদর থানায় আনা হয়েছে। পুলিশের বিশ্বস্ত একটি সূত্র জানিয়েছে দেশের চাঞ্চল্যকর এই মামলার পরিকল্পনাসহ অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাচ্ছে।

এই হত্যাকান্ডের সাথে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র নজরুল ও সিনিয়র আইনজীবী চন্দন সরকারসহ ৭ হত্যা মামলার প্রধান আসামী নুর হোসেন জড়িত থাকার বিষয়টিও এই রিমান্ডে বেড়িয়ে আসতে পারে। সূত্র জানিয়েছে- নুর হোসেন গত ২৩ মার্চ গজারিয়া উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী এক চেয়ারম্যান প্রার্থীর পক্ষে ক্যাডার বাহিনী নিয়ে ব্যাপক সহিংসতা চালায়।

এই নির্বাচনী সহিংসতায় ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি শামসুদ্দিন প্রধান নৃসংসভাবে খুন হন। এই নির্বাচনের দিন র‌্যাব-১১ আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর পক্ষ নিয়ে বির্তকিত নানা ভূমিকা চালায়। এই নির্বাচনে সহিংসতায় সফলতার পরই নারায়ণগঞ্জের প্যানেল মেয়রকে হত্যার পরিকল্পনা করে নুর হোসেন।

মুন্সিগঞ্জেরকাগজ