শামসুদ্দিন হত্যার প্রধান আসামিদের জেলহাজতে প্রেরণের নির্দেশ

jailমুন্সীগঞ্জ জেলার গজারিয়া উপজেলার ইউপি চেয়ারম্যান শামসুদ্দিন প্রধন হত্যা মামলায় একই উপজেলার আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আব্দুল মান্নান দেওয়ানসহ ২৬ আসামির জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন। মঙ্গলবার দুপুর ১ টা ৩০ মিনিটের সময় মুন্সীগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৫ম আমলি আদালতের বিচারক হারুন-অর-রশিদ এ নির্দেশ দেন।

গত ২৩ মার্চ রবিবার গজারিয়া উপজেলায় নির্বাচন চলাকালে সকাল ১১ টার সময় উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নের বড় বায়পাড়া মাধ্যমিক উচ্চ বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগের দুই চেয়ারম্যান প্রার্থী রেফায়েত উল্লাহ খান তোতা ও আমিরুল ইসলামের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনায় বালুয়াকান্দি ইউনিয়নের চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি শামসুদ্দিন প্রধান গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায়। তিনি চেয়ারম্যান প্রার্থী আমিরুল ইসলামের সমর্থক ছিলেন।

ওই ঘটনার পরিপ্রেক্ষিতে নিহত ইউপি চেয়ারম্যান শামসুদ্দিন প্রধনের স্ত্রী মর্জিনা বেগম বাদী হয়ে উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আব্দুল মান্নান দেওয়ান-কে প্রধান আসামি করে গজারিয়া থানায় এবং আদালতে ৩টি মামলা দায়ের করেণ। ওই মামলায় আব্দুল মান্নান দেওয়ানসহ অন্যান্য আসামিরা উচ্চ আদালত হতে ১ মাসের অন্তবর্তী কালিন জামিন নিয়ে আসেন। পরে মঙ্গলবার দুপুরে ওই মামলার আসামিরা আইনের প্রতি সম্মান জানিয়ে আদালতে উপস্থিত হয়ে জামিনের আবেদন জানালে মুন্সীগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৫ম আমলি আদালতের বিচারক হারুন-অর-রশিদ জামিন না মঞ্জুর করে তাদেরকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

এবিনিউজ