মাওয়া ফেরিঘাটে গাড়ি চালককে লাঞ্ছিত করার প্রতিবাদে ফেরি চলাচল বন্ধ

mawa34মুন্সীগঞ্জের মাওয়া ফেরিঘাটে ফাল্গুনী পরিবহনের গাড়ি চালক স্বপনকে লাঞ্ছিত করার প্রতিবাদে মোটর মালিক সমিতির সিদ্ধান্তে ফেরিতে মালামাল ওঠা নামা বন্ধ করে দেয় মোটর শ্রমিকরা। শুক্রবার সকাল ১১ টার সময় মাওয়া ঘাটপ্রাপ্তে এ ঘটনাটি ঘটে।

স্থানীয় সূত্র জানায়, মাওয়া ঘাটে টাকার বিনিময়ে ট্রাকগুলো প্রাধান্য দিয়ে ফেরিতে তোলা হয়। যার ফলে যাত্রীবাহী বাস যাত্রীদের দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়। ঘাটে আসার পর আজ শুক্রবার সকালে একই পরিস্থিতি তৈরি হলে ফাল্গুনী পরিবহনের গাড়ি চালক প্রতিবাধ করে। এ সময় ফেরি ঘাটের লাইনম্যান ফাল্গুনী পরিবহনের চালকে লাঞ্ছিত করে। একই অভিযোগ করেন ঢাকা পাথরঘাটা রুটের রুমেল পরিবহনের এক হেল্পার। ফেরি ঘাটের লাইনম্যান ট্রাক চালকদের কাছ থেকে টাকা পেয়ে সিরিয়াল ভঙ্গ করে ফেরিতে আগে তুলে দেয়। যাদের কাছ থেকে টাকা না পায় তাদের ট্রাক এবং যাত্রীবাহী বাস দীর্ঘ সময় অপেক্ষা করেও সিরিয়াল মিলছে না। এসব কারণে যাত্রীবাহী বাস চালকদের দীর্ঘ সময় অপেক্ষা করতে হয় ফেরি পারাপারের জন্য। এ কারনে যাত্রীবাহী বাসের যাত্রীরাও ভোগান্তির শিকার হয়।

ফাল্গুনী পরিবহনের গাড়ি চালক জানান, শুক্রবার সকাল ৮ টার সময় যাত্রীবাহী বাস নিয়ে মাওয়া ঘাটে এসেছি। কিন্তু সিরিয়াল মিলছে না। এ সমস্যার দ্রুত সমাধানের ধাবি জানান তিনি। এসব ঘটনার পরিপ্রেক্ষিতে মোটর শ্রমিকদের কাজ বন্ধ করে দেওয়ায় ফেরিঘাটে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। শ্রমিকরা মালামাল ওঠা নামা বন্ধ করে দেওয়ায় ফেরি চলাচলও বন্ধ রয়েছে। এবং অপর ঘাট থেকে ছেড়ে আসা ফেরিগুলো মাওয়া ঘাটে পৌঁছাতে না পাড়ায় মাঝ নদীতে নঙ্গর করতে বাধ্য হচ্ছে।

এবিনিউজ