গজারিয়ায় বিএনপি ও আ’লীগের অনুষ্ঠান পণ্ড

governmentমুন্সীগঞ্জের গজারিয়ার ফুলদি গ্রামে একই স্থানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যু বার্ষিকী উপলক্ষে কাঙালি ভোজ ও স্থানীয় আওয়ামী লীগের ফুটবল খেলা প্রশাসনের বাধায় পণ্ড হয়ে গেছে।

শুক্রবার উভয়পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে উপজেলা প্রশাসন দু’পক্ষকেকেই তাদের অনুষ্ঠান না করার জন্য মৌখিক নির্দেশ দিয়েছে।

অন্যদিকে বিএনপির একটি মহলের ইন্ধনে মৃত্যুবার্ষিকী উপলক্ষে কাঙালি ভোজের অনুষ্ঠান বানচাল করতে ফুলদী এলাকায় গজারিয়া উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে বলে গুঞ্জন ছড়িয়ে পড়ে। তবে এ গুঞ্জন মিথ্যা প্রচারের অংশ বলে প্রশাসন দাবি করেছে।

গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ড. এটিএম মাহবুব-উল-করীম বাংলানিউজকে জানান, উপজেলার ফুলদী গ্রামে ১৪৪ ধারা জারি করা হয়নি। একই স্থানে বিএনপি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী ও আওয়ামী লীগের ফুটবল খেলার আয়োজন করার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে উভয় পক্ষকে মৌখিকভাবে নিষেধ করা হয়েছে।

গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস আহমেদও ফুলদী গ্রামে ১৪৪ ধারা জারি করার বিষয়টি অস্বীকার করে বলেন, উভয় পক্ষকে অনুষ্ঠান করতে নিষেধ করা হয়েছে। তবে একটি কুচক্রি মহল ঘটনা ভিন্নখাতে নিতে ১৪৪ ধারা জারি করার মিথ্যা সংবাদ প্রচার চালাচ্ছে বলে শুনেছি।

বাংলানিউজটোয়েন্টিফোর
=============

মুন্সীগঞ্জে বিএনপি-আ’লীগের পাল্টাপাল্টি কর্মসূচি, ১৪৪ ধারা

জেলার গজারিয়ায় শুক্রবার দুপুরে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যু বার্ষিকীর খাবার বিতরণ অনুষ্ঠানে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

গজারিয়া উপজেলার ফুলদী গ্রামের মাঠে শুক্রবার দুপুর ২টার দিকে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। একই স্থানে স্থানীয় আওয়ামী লীগ বিকেল ৩টায় ফুটবল খেলার আয়োজন করে।

বিএনপি ও আওয়ামী লীগের ঘোষিত কর্মসূচির কারণে উভয়পক্ষ সেখানে মুখোমুখি অবস্থান নেয়। ফলে সেখানে উত্তেজনা দেখা দেয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে উপজেলার নির্বাহী কর্মকর্তা ড. এটিএম মাহবুব-উল-করীম শুক্রবার দুপুর ১২টার দিকে সেখানে ১৪৪ ধারা জারি করেন।

তিনি দুপুর ২টার দিকে মোবাইল ফোনে দ্য রিপোর্ট প্রতিনিধির কাছে ১৪৪ ধারা জারির বিষয়টি নিশ্চিত করেন।

গজারিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ সিদ্দিকুল্লাহ ফরিদ এ প্রসঙ্গে বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যু বার্ষিকীর অনুষ্ঠানে প্রশাসন বিনা করাণে ১৪৪ ধারা জারি করে আমাদের পূর্বঘোষিত কর্মসূচি বানচাল করে দিয়েছে। তিনি এ ঘটনা তীব্র নিন্দা জানান।

দ্য রিপোর্ট