পদ্মাসেতু নির্মাণ আ.লীগ সরকারের প্রধান চ্যালেঞ্জ

ok padmaপদ্মাসেতু নির্মাণ আওয়ামী লীগ সরকারের জন্য প্রধান চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার দুপুরে সাড়ে ১২টার দিকে মুন্সীগঞ্জের লৌহজংয়ের মাওয়া প্রান্তে পদ্মাসেতু প্রকল্পের কাজ পরিদর্শন শেষে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, পদ্মাসেতু নির্মাণের এ চ্যালেঞ্জ বাস্তবায়নে যথাসময়ে সেতুর মূল অবকাঠামো নির্মাণ কাজের কার্যাদেশ দেওয়া হবে। মূল অবাকাঠামোর পাশাপাশি সেতুর নির্মাণের জন্য জরুরি নদী শাসন কাজ শুরু হবে। আগষ্ট মাসেই নদী শাসনের জন্য কার্যাদেশ দেওয়া হবে।

যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, পদ্মাসেতুর বিভিন্ন কাজে লোক নিয়োগের কথা বলে সারাদেশে বিভ্রান্তি ছড়াচ্ছে একটি মহল। সেতুর কাজে লোক নিয়োগের বিষয়টি সম্পূর্ণ প্রতারণা, বানোয়াট ও ভিত্তিহীন।

এর আগে সকাল ১১টার দিকে যোগাযোগমন্ত্রী লৌহজংয়ের শিমুলিয়ায় অস্থায়ী ফেরি ঘাটের নির্মাণ কাজ পরিদর্শন করেন।

এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন- সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার ইন চিফ মেজর জেনারেল মো. আব্দুল কাদের, বিগ্রেডিয়ার জেনারেল মো. সাইদ আনোয়ার ইসলাম, নির্বাহী প্রকৌশলী মো. শায়ফুল ইসলাম সরকার (নদী শাসন), নির্বাহী প্রকৌশলী রজব আলী (সেতু), সওজ’র মুন্সীগঞ্জ আঞ্চলিক কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী মো. নুরুল হোসেন প্রমুখ।

পদ্মাসেতু নির্মাণের জন্য মাওয়া থেকে অস্থায়ীভাবে শিমুলিয়ায় ফেরিঘাট স্থানান্তর করা হচ্ছে। ফেরি ঘাটের দেড় কিলোমিটার সংযোগ সড়ক নির্মানের কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী।

বাংলানিউজটোয়েন্টিফোর