মুন্সীগঞ্জ আ. লীগের জেলা কমিটিতে আসতে পারে পরিবর্তন

munshigonj alআগামী ২১শে জুন মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সভার সম্ভাব্য তারিখ নির্ধারিত হয়েছে। দলীয় কোন্দলে নেতা-কর্মীরা এবারও উপেক্ষিত হওয়ার আশঙ্কায় রয়েছেন। গত বছর সদর উপজেলা ও শহর আওয়ামী লীগের সম্মেলনে অনেক ত্যাগী নেতা-কর্মী বাদ পড়েছেন। দীর্ঘ ১২ বছর ধরে জেলা আওয়ামী লীগের সভাপতি রয়েছেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর মো. মহিউদ্দিন ও সাধারণ সম্পাদক পদে রয়েছেন মো. লুৎফর রহমান।

এ পদে থাকাকালীন তাদের বিরুদ্ধে কর্মীদের সবচেয়ে বড় অভিযোগ হচ্ছে এখনো মুন্সিগঞ্জে আওয়ামী লীগের দলীয় কার্যালয় করতে পারেনি তারা। এবারের সম্মেলনেও সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস সমর্থিত নেতা-কর্মীরা পদবঞ্চিত হতে পারে বলে মনে করছেন দলটির স্থানীয় নেতা-কর্মীরা। দীর্ঘ দিন ধরে জেলার এই দুইটি গ্রুপ দলীয় অনুষ্ঠান পৃথকভাবে পালন করছে।

অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস মুন্সিগঞ্জ-৩ আসনে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকেই তার নেতা-কর্মীদের আবার সুসংগঠিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। ইতিমধ্যে সে দলীয় নেতা-কর্মীদের আস্থা অর্জন করেছেন তার ব্যক্তিগত ভাবমূর্তির কারণে। আর এবারের সম্মেলনে এসপি মাহাবুব হতে পারে জেলা আওয়ামী লীগের সভাপতি পদপ্রার্থী । নাম শোনা যাচ্ছে সুকুমার রঞ্জন ঘোষসহ নতুন আরো হেবিওয়েট আওয়ামী লীগ নেতাদের।
munshigonj al
সর্বশেষ শহর আওয়ামী লীগের সম্মলনে বাদ পড়েছেন অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস সমর্থিত নেতা সাবেক শহর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মাহতাব উদ্দিন কল্লোলের মতো ত্যাগী নেতারাও। ইতিমধ্যে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দলীয় মতানৈক্যের কারণে পদত্যাগ করেছেন। এই নিয়ে তৃণমূল নেতা-কর্মীদের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।

মূলত জেলা আওয়ামী লীগের সভাপতি মো. মহিউদ্দিনের একক সিদ্ধান্তের কারণেই এই ক্ষোভ সৃষ্টি হয়েছে বলে মনে করছে সচেতনমহল। এদিকে এই দ্বন্দ্বের কারণে দিন দিন যেন এই জেলার আওয়ামী লীগের ভিত্তি দূর্বল হয়ে যাচ্ছে। মাঠে দেখা যাচ্ছে না সহযোগী সংগঠনগুলোকেও। কিন্তু নাম প্রকাশে অনিচ্ছুক জেলা আওয়ামী লীগের এক নেতা এই প্রতিবেদককে জানায়, জেলা আওয়ামী লীগকে সুসংগঠিত করতে তৃণমূলের কর্মীরা এবার পরিবর্তন চায়। আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটি এই জেলার সম্মলনের জন্য দীর্ঘদিন ধরে চেষ্টা করলেও তা সম্ভব হয়ে উঠেনি। কিন্তু এবার দীর্ঘদিন পর জেলা আওয়ামী লীগের এক সভায় আগামী ২১শে জুন সম্ভাব্য তারিখ নির্ধারিত হওয়ায় নেতা কর্মীদের মাঝে স্বস্তি ফিরে এসেছে। এজন্য অপেক্ষা করতে হবে আরো কিছুদিন।

ব্রেকিংনিউজ