‘পুলিশ দিয়ে জনসভা আটকে রাখা যাবে না’

abdul-haiমুন্সীগঞ্জের গজারিয়া কার্যালয়ে সভায় বাধা দেওয়ায় জেলা বিএনপির সভাপতি আব্দুল হাই বলেন, পুলিশ দিয়ে মুন্সীগঞ্জে খালেদ জিয়ার জনসভা আটকে রাখা যাবে না। যেকোন মূল্যে জনসভা সফল হবেই। ওপরের নির্দেশে দলের চেয়ারপারসনের জনসভা উপলক্ষে আয়োজিত প্রস্তুতি সভাটি পণ্ড করে দিয়েছে পুলিশ ।

তিনি বলেন, প্রশাসন বাড়াবাড়ি করলে সমুচিত জবাব দিবেন দলের নেতাকর্মীরা। সকাল ১০টায় গজারিয়া উপজেলার ঈমামপুর ইউনিয়নের সোনালী মার্কেট এলাকায় বিএপির দলীয় কার্যালয়ে নেতাকর্মীরা প্রস্তুতি সভা শুরু করেন।

খবর পেয়ে বেলা সাড়ে ১০টা পুলিশ সেখানে অবস্থান নিয়ে শতাধিক নেতা-কর্মীকে কার্যালয় থেকে বের করে দেয়। প্রস্তুতি সভা পণ্ড করে দেয় পুলিশ।

এরপর বেলা সাড়ে ১২টার দিকে দলটির শতাধিক বিক্ষুব্ধ নেতাকর্মী সোনালী মার্কেট এলাকায় ওই কার্যালয়ের বাইরে অবস্থান করছিল।

এ ব্যাপারে গজারিয়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই ফজলুল রহমান বলেন, ওপরের নির্দেশ থাকার কারণেই পুলিশ বিএনপিকে সভা করতে দেয়নি। খালেদা জিয়ার জনসভা উপলক্ষ্যে ওই প্রস্তুতি সভা করার জন্য কোনো অনুমতিও নেয়নি দলটি। যেহেতু সভা করার অনুমতি দেয়নি প্রশাসন, সেহেতু প্রশাসনের নির্দেশ রয়েছে- কোনো সভা করতে দেওয়া যাবে না।’

প্রসঙ্গত, সারাদেশে অপহরণ, গুম ও বিচার বহির্ভূত হত্যাকাণ্ডেরপ্রতিবাদে আগামি ২৮ মে জেলা শহরের হাটলক্ষ্মীগঞ্জে বিএনপির চেয়ারপারসনবেগম খালেদা জিয়ার একটি জনসভাকরার কথা রয়েছে।

অর্থসূচক