অগ্নিদগ্ধে নিহত স্কুল শিক্ষক রাইসউদ্দিনের বাড়িতে শোকের মাতম

rais teacherবিক্রমপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক রাইসউদ্দি আহম্মেদের দু’টি বাসের মুখোমুখি সংঘর্ষে সিলিন্ডার বিস্ফোরনে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হওয়ায় শোকের মাতম চলছে তার বাড়ি-জন্মভূমি মন্সীগঞ্জের সিরাজদিখানের কুচিয়ামোড়া গ্রামে। গত সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা-মাওয়া মহাসড়কের সিরাজদিখানের চালতিপাড়া নামক স্থানে ঢাকাগামী ইলিশ পরিবহন (ঢাকা মেট্রো জ-১১-০৯২৯) ও মাওয়াগামী গুণগুণ পরিবহনের (ঢাকা মেট্রো-ব-১৪-৫৩২০) দুটি বাসের দুখোমুখি সংষর্ষ হয়। ঢাকাগামী বেপরোয়া গতির একটি মোটর সাইকেলকে বাঁচাতে গিয়ে চালকরা নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে বাস দুটির মুখোমুখি সংষর্ষ বাসের সিলিন্ডার বিস্ফোরিত হয়।

এতে গুণগুণ পরিবহনের বাসে চালকরে সামনের অংশ ভেঙে দুমড়ে মুচড়ে ভেতরে ডেবে সিলিন্ডার গ্যাস লাইনের পাইপ ফেটে বাসটিতে আগুন লেগে যায়। এসময় অগ্নিদগ্ধ হয়ে গুণগুণ পরিবহনে আহরন কারী বিক্রমপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক রাইসউদ্দি আহম্মেদে চালক বাদশা মিয়া (৫৫) ও অপর ১ যাত্রীসহ ৩ জন ঘটনা স্থলেই মারা যায়। মৃত্যুকালে তিনি স্ত্রী শিল্লী বেগম, তিন কণ্যা নূসরাত জাহান নড়িন(২৪), ইসরাত জাহান মেরীন(১৮), রিফাতারা জাহান(৮) এবং এতমাত্র ছেলে ফারাভীসহ (১৩) অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
rais teacher
জনপ্রিয় এই স্কুল শিক্ষকের দু’টি বাসের মুখোমুখি সংঘর্ষে সিলিন্ডার বিস্ফোরনে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সিরাজদিখানের সর্বস্তরের মানুষের মাঝে শোকের ছায়া নেমে আসে। তার দীর্ঘদিনের বন্দু এবং চাকুরীরর সহকর্মীদের মাঝে এখন চলছে শোকের মাতম। খবর শুনে কান্নায় ভেঙে পড়েন এলকিাবাসীরা। সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নাজমূল আলম খান বিক্রমপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক রাইসউদ্দি আহম্মেদের মৃত্যুতে তিনি বলেন, এ এলাকার মানুষ আজ থেকে অভিভাবক শূন্য হয়ে পড়লো। রাইসউদ্দি আহম্মেদের সাধারণ মানুষের সুখে-দুঃখে অতন্দ্র প্রহরীর মতো পাশে থেকেছেন। স্থানীয় কেয়াইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক বলেন, কুচিয়ামোড়া, সিরাজদিখানের মানুষ তাকে নিয়ে সবসময় গর্ব করতো। আমরা আমাদের সেই গর্বের ধন রাইসউদ্দিন মাস্টার সাহেবকে হারিয়ে দিশেহারা হয়ে পড়লাম।
Rais Uddin
সোমবার বিকালে মুন্সীগঞ্জ আধুনিক হাসপাতাল মর্গে ময়নাতদন্ত সম্পন্ন হয়। পরে তার লাশ আনা হয় মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলার কুচিয়ামোড়া গ্রামের বাড়িতে। দুপুর ১টায়র দিকে বিক্রমপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় অংশ নেন- বিক্রমপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোঃ আশ্রাাফ আলী, সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নাজমূল আলম খান, সিনিয়র শিক্ষক মোঃ কফিল উদ্দিন, সাংবাদিক ইমতিয়াউদ্দিন বাবুল, বাবু সুনীল মন্ডল, সাইজউদ্দিন আহম্মেদ, মোঃ জাহাঙ্গির হোসেন, আক্তারুজ্জামান জয় ও মোঃ মঈনূল ইসলাম নাহিদ প্রমুখ।

বাংলাপোষ্ট