জেলা প্রশাসকদের সাথে ভিডিও কনফারেন্সে প্রতিমন্ত্রী

dcVideoরবিবার সকাল ১০টায় মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সভাকক্ষে ফ্রিল্যান্সার টু অনট্রাপ্রনর উন্নয়ন কর্মসূচি লোগো উম্মোচন ও উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল।

মন্ত্রনালয় থেকে প্রতিমন্ত্রী সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের প্রতিটি জেলা প্রশাসকের সাথে কথা বলে লগো উন্মোচন এবং কর্মসূচীর খুটিনাটি খোঁজ খবর নেন। এই সময় মন্ত্রীর সাথে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব নজরুল ইসলাম খানও জেলা প্রশাসকদের কাছ থেকে অগ্রগতি জানেন। প্রথমেই ঢাকা বিভাগের ১৭টি জেলার সাথে একযোগে ভিডিও কনফারেন্স করেন। এই সময় বড় পর্দায় এক একসাথে ১৭ জেলার লাইফ সংযোগ চলছিল।

সকলে সকলের ছবি ও কথা শুনতে পারছিলেন। পরে পর্যায়ক্রমে বিভাগ অনুযায়ী ৬৪ জেলার প্রশাসকের সাথে চলে এই ভিডিও কনফারেন্স। প্রতিটি জেলার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উদ্যোক্তা, কলেজের অধ্যক্ষ জেলা পর্যায়ের কর্মকর্তা এবং সাংবাদিকসহ সকল শ্রেণি পেশার মানুষ অংশ নেন।
dcVideo
এই ভিডিও কনফারেন্স চলাকালে প্রতিমন্ত্রীর প্রশ্নের জবাবে মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল জানান, জেলায় এই কর্মসূচীর কাজ যথাযথভাবে এগিয়ে চলছে। তিনি আশ্বাস প্রদান করেন ৬টি উপজেলায় ৬শ’ আইটি ফ্রিলেন্সার তৈরী করবেন। জেলা প্রশাসক কনফারেন্সের সময় জানান, উপজেলা পর্যায়ে এই আউটসোসিং ফ্রিলেন্সার তৈরীর জন্য ইতোমধ্যেই কাজ শুরু হয়েছে। প্রতি উপজেলায় অন্তত ১শ’ করে ফ্রি লেন্সার তৈরীর ঘোষণায় প্রতিমন্ত্রী করতালির মাধ্যমে মুন্সীগঞ্জ জেলা প্রশাসককে অভিনন্দন জানান। কনফারেন্স চলাকালে নারায়ণগঞ্জ জেলা ৫০জন ফ্রি লেন্সার এবং নরসিংদি জেলা ৭০ জন ফ্রিলেন্সার তৈরীর আশ্বাস দেন।

মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই কনফারেন্স চলাকালে আরও উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব ও জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সওদাগর মুস্তাফিজুর রহমান, সিভিল সার্জন ডা. কাজী শরিফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক, শিক্ষা ও আইসিটি) সাগরিকা নাসরিন, এডিসি (রাজস্ব) নজরুল ইসলাম সরকার, এডিএম একেএম শওকত আলম মজুমদার, প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মেজর নূরুল আলম হেলাল, সরকারি হরগঙ্গা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাহেদুল কবির, সিরাজদিখান উপজেলার ইউএনও আবুল কাসেম, রাজনীতিক মো. জামাল হোসেন ও প্রেসক্লাব সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল প্রমুখ।

স্বদেশ