‘পদ্মা সেতু কাজ দ্রুত এগিয়ে চলছে’

skনৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান বলেছেন, পদ্মা সেতুর কাজ দ্রুত এগিয়ে চলছে। নদী রক্ষা বাধ, নদী শাসন, এ্যাপ্রোচ রোড এবং ঘাট স্থানান্তর কাজ যথাযথভাবে এগিয়ে চলছে। মূল সেতু কাজ শুরু আগেই শিমুলিয়ায় মাওয়া ঘাট স্থানান্তর হবে। যাতে মানুষের কোন রকম দুর্ভোগে পড়তে না হয়, সে লক্ষেই সব কিছু করা হচ্ছে। বর্তমান সরকার মানুষের কল্যাণকেই গুরুত্ব দিয়ে কাজ করছে।

তিনি বৃহস্পতিবার মাওয়া ঘাট স্থানান্তর কাজ পরিদর্শন শেষে একথা বলেন। সেনাবাহিনী ইতোমধ্যে ঘাট স্থানান্তরের জন্য ২ কি.মি. নতুন রাস্তা নির্মাণের কাজ শুরু করেছে। পদ্মা সেতুর কাজ শুরু হবার পূর্বে এ কাজ শেষ হবে। তবে মাওয়া ঘাটকে স্থায়ীভাবে বর্তমান ঘাট হতে আরো পূর্ব দিকে কান্দিপাড়ায় সড়িয়ে নেয়া হবে। এ স্থায়ী ঘাট নির্মাণ করতে প্রায় ১ বছর সময় লাগবে।

যেহেতু পদ্মা সেতুর কাজ দ্রুত শুরু করতে হবে, তাই জরুরী ভিত্তিতে মাওয়া ঘাটকে শিমুলিয়ায় স্থানান্তর করা হচ্ছে। এই সময় মন্ত্রীর সাথে কাজের তদারকীর দায়িত্বে থাকা সেনা বাহিনীর কর্মকর্তা, নৌপরিবহন মন্ত্রণালয় এবং স্থানীয় প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। পরে মন্ত্রী শরীয়তপুরের উদ্দেশ্যে মাওয়া ত্যাগ করেন।

স্বদেশ