সেনা কর্মকর্তার মৃত্যু, লৌহজংয়ে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

অসুস্থ হয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারের এক হাজতির মৃত্যু হয়েছে। জয়নাল আবেদীন (৫০) নামে এ ব্যক্তি সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর ছিলেন। সোমবার রাত ১১টার দিকে জয়নাল আবেদীন হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হলে কারা কর্তৃপক্ষ তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১২ টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঢাকা মেডিকেল সূত্রে জানা যায়, জয়নাল আবেদীনের গ্রামের বাড়ি মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার হলদিয়া ইউনিয়নের সাতঘড়িয়া গ্রামে এবং খুলনার খালিশপুরে হাউজিং স্টেট, ১৫১ নম্বর সড়কের ১১৭ নম্বর বাড়ি। জয়নাল আবেদীনের বর্তমান ঠিকানা উত্তরা ৪ নম্বর সেক্টরের ১৪/বি নম্বর সড়কের ৩ নম্বর বাড়ি। ২০১১ সালের ২১ জুন তাকে খুলনা থেকে গ্রেপ্তার করা হয়। তার বাবার নাম মৃত ইয়াসিন আলী। মৃতের মামা মনির হোসেন জানায়, জয়নাল আবেদীন একজন বীর মুক্তিযোদ্ধা ও সাবেক মেজর ছিলেন।

রাজধানীর পল্টন ৩৮ (২)২০০৭, মতিঝিল ৩৫(১)২০০৮, কোতোয়ালী ও ত্রিশাল থানার বিচারাধীন মামলায় জয়নুল দীর্ঘদিন খুলনা কারাগারে (হাজতি ৬২৪/১১) বন্দী ছিলেন। সেখান থেকে গত ২১ জানুয়ারি তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের পাঠানো হয়। সোমবার রাত ১১টায় তাকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়। সাড়ে ১১টায় কর্তব্যরত চিকিৎসক জানান হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

রাতে লৌহজংয়ে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
এদিকে মঙ্গলবার রাত ৯টার দিকে সাতঘড়িয়া গ্রামের জামে মসজিদে জয়নাল আবেদীনের লাশ জানাযা শেষে সাতঘড়িয়া গ্রামের সামাজিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফন করা হয়। জানাযায় লৌহজং উপজেলা ইউএনও মো. খালেকুজ্জামানসহ এলাকার শত শত লোকজন অংশ গ্রহণ করেন। এর আগে রাত ৮টার দিকে নিহতের মরদেহ লৌহজংয়ের গ্রামের বাড়িতে নিয়ে আসা হলে স্বজনদের কান্না আর আহাজারিতে এলাকার পরিবশে ভারি হয়ে উঠে।

মুন্সীগঞ্জ বার্তা

One Response

Write a Comment»
  1. মেজর ( অবঃ) জয়নাল আবেদীন খান একজন বীর মুক্তিযোদ্ধা এবং ৯ নং সেকটরের সেক্টর কমা্নডার ও সাবেক মেজর ছিলেন। আল্লাহ ওনাকে জান্নাতবাশী করুন।।আমিন