বাল্কহেট মালিককে নির্মমভাবে প্রহার

hamlaজোর করে বালু মহলের টোকেন বিক্রি করা হচ্ছে
জোর করে বালু মহলের টোকেন বিক্রি করা হচ্ছে মুন্সীগঞ্জ লঞ্চঘাটের কাছে ধলেশ্বরী নদীতে। সোমবার সকালে এই টোকেন নিতে রাজি না হওয়ায় বাল্কহেট মালিক মো. জামানকে (২৫) নির্মমভাবে প্রহার করেছে। জামানকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মুন্সীগঞ্জ সদর থানার ওসি (তদন্ত) মো. ইয়ারদৌস ঘটনার সত্যতা স্বীকার করে জানান, দূরের বালু মহলের টোকন কাটা হচ্ছিল লঞ্চ ঘাটের কাছের ধলেশ্বরী নদীতে। আহত জামান জানান, ঢাকার দিক থেকে বালু বোঝাই করার জন্য তার বাল্কহেট মুন্সীগঞ্জ সদর উপজেলার মধ্যেরচর রমজানবেগ বালু মহলে যাচ্ছিল। পথিমধ্যে মুন্সীগঞ্জ লঞ্চঘাটের কাছে ট্রলার নিয়ে কিছু লোক জোর করে তাদের বাল্কহেট থামিয়ে প্রায় এক কিলোমিটার দূরের নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার সম্ভুপুৃরা বালু মহলের টোকন কাটার জন্য চাপ দেয়। রাজি না হওয়ায় চাঁদনি ড্রেডার্সের পক্ষে কিছু সন্ত্রাসী তাকে ও তার স্টাফদের মারধর করে এক পর্যায়ে তাকে ট্রলারে উঠে লঞ্চঘাট এনে প্রকাশ্যে হাতপায়ে নির্মমভাবে পেটায়। পরের লোকজন তাকে হাসপাতালে নিয়ে ভর্তি করে।

পুলিশ জানায়, মুন্সীগঞ্জ সদর উপজেলার মধ্যেরচর রমজানবেগ বালু মহলের ইজারাদার ‘বিজয় ড্রেডার্স’। এই প্রতিষ্ঠান বালু মহলেই টোকেন কাটে। কিন্তু সোনারগাঁও উপজেলার সম্ভুপুৃরা বালু মহলের ইজারাদারের সাথে মুন্সীগঞ্জের কিছু লোক যুক্ত হয়ে জোর করে টোকেন ধরিয়ে দেয়ার চেষ্টা করছে। এই নিয়ে বালু মহলের ইজারাদার এখন মুখোমুখি অবস্থানে রয়েছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছে সংশ্লিষ্টরা। কারণ দু’পক্ষে প্রভাবশালীরা জড়িত।

মুন্সিগঞ্জের কাগজ