বিক্রমপুর এ্যাসোসিয়েশন অব মন্ট্রিয়ল কানাডার উদ্যোগে বাংলা নববর্ষ উদযাপন

salim bhai 1বাংলাদেশী কৃষ্টি,সংস্কৃতি ও ঐতিহ্য অনুযায়ী যথাযথ আনন্দ উদ্দীপনার মধ্য দিয়ে বিক্রমপুর এ্যাসোসিয়েশন অব মন্ট্রিয়লের উদ্যোগে গত ১৯ এপ্রিল বাংলা নববর্ষ ১৪২১ কে বরন করে নেয়া হয়। সাংবাদিক মনিরুজ্জামান ও নাজনিন নিশার প্রাণবন্ত উপস্থাপনায় নানা বর্ণিল আয়োজনের মাধ্যমে বেলা ১২ টায় অনুষ্ঠানের শুরুতেই বিভিন্ন বয়স ও শ্রেণী পেশার বিক্রমপুর প্রবাসী সহ বাংলাদেশীদের পদচারনায় মুখর হয়ে উঠে অনুষ্ঠান প্রাঙ্গণ। বেলা বাড়ার সাথে সাথে পুরো প্রাঙ্গণ যেন হয়ে উঠে বাংলাদেশীদের মিলন মেলায়। নানা সাজ ও পোষাকে সজ্জিত হয়ে মেলায় আসা সকলে যেন কিছু সময়ের জন্য নিজেদেরকে আবিষ্কার করে বাংলাদেশী আবহে।

দুপুরে সম্পূর্ণ দেশীয় ঐতিহ্যের মুখরোচক খাবার পরিবেশনার শেষ পর্যায়ে আয়োজকরা আগতদের জন্য নানা রকম পিঠা-পুলির আপ্যায়নে ভুল করেনি। তৃপ্ত মধ্যনভোজের পর শুরু হয় বৈশাখী বরন সংগীতের মধ্য দিয়ে সংস্কৃতিক অনুষ্ঠানের।সঙ্গীত পরিবেশন করেন বাংলাদেশী কমিউনিটির জনপ্রিয় সংগীত শিল্পী রুপম, স্বপ্নীল, ছুটি, আবু বকর সিদ্দিক, ক্যান্ডি, শ্রাবণী জামান।অনবদ্য নাচে দর্শক মাতিয়ে তুলেন সামিয়া আমান, নান্সি মাহমুদ ও মাহজেবিন খান বীথি।
salim bhai 1
অনুষ্ঠানের শেষ পর্যায়ে আমন্ত্রিত অতিথিদের অংশ গ্রহণে অনুষ্ঠিত হয় রাফেল ড্র। আকর্ষণীয় পুরুস্কারের মধ্যে ছিল এল,সি,ডি, টিভি, ঐতিহ্যবাহী দেশী শাড়ি ও পোশাক সহ অনেক কিছু।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমিতির সহ সভাপতি মনিরুদ্দিন খান স্বপন,মোস্তাফিজুর রহমান লাবু,শামিম আরা ভুঁইয়া,কামাল হোসেন, হোসনে আরা বেগম, পলি আক্তার, পাপিয়া সমীর, সেলিম রেজা, আশরাফুল বারি বাপ্পি, মানিক হোসেন খান, উপদেষ্টা মণ্ডলীর সদস্য কাজী রমজান রতন, সাখাওয়াত হোসেন, সামি আল মাহমুদ সমীর প্রমুখ।

সকলকে শুভেচ্ছা ও ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন সমিতির সভাপতি আব্দুস সামাদ খান নান্টূ ও সাধারণ সম্পাদক সাদেকুর রহমান।

আবুল বাসার মানিক, মন্ট্রিয়ল, কানাডা।