টঙ্গীবাড়ীতে ১১ বছর বয়সী মাদ্রাসা ছাত্রীর বিয়ে সম্পন্ন

rapeব.ম শামীম: মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার দোরাবর্তী গ্রামে মহা ধুমধাম করে স্থাণীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে শুক্রবার ১১ বছর বয়সী জান্নাতের বিয়ে অনুষ্ঠিত হয়েছে। সে উপজেলার বলই ইসলামিয়া দাখিল মাদ্রাসার ষষ্ঠ শ্রেণীর ছাত্রী।

উপজেলার দোরাবর্তী গ্রামের আয়নাল সরদার তার দত্ত্বক নাবালিকা মেয়ে জান্নাত (১১)কে সদর উপজেলার সুখবাসপুর গ্রামের রাসেল (৩০) নামের অটোরিকশার ড্রাইভারের সাথে এ বিয়ে সম্পন্ন করেন। এলাকাবাসী জানায় ৯ বছর আগে ২ বছর বয়সী জান্নাতকে আয়নালের স্ত্রী পারুল বেগম কোথা থেকে এনেছিল তা কেউ বলতে পারে না।

বৃহস্পতিবার টঙ্গীবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন পারভিন, মহিলা বিষয়ক কর্মকর্তা শামিমা আক্তার ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আ. মালেককে এলাকাবাসী এ বিষয়টি জানালেও বিবাহ বন্ধ করার কোন পদক্ষেপ নেয়নি তারা।

আউটশাহী ইউপি সদস্য ডালিম সর্দার জানান, টঙ্গীবাড়ী ওসি আমাকে বিয়ে বন্ধ করার জন্য বললে আমি মেয়ের অভিবাবকদের সাথে যোগাযোগ করি। কিন্তু তারা আমার কথায় ক্ষিপ্ত হয়ে উঠে। উপজেলা নির্বাহী কর্মকর্তা বাল্য বিবাহটি বন্ধ না করে বলেন, যিনি নিকাহ রেজিষ্টার করেছে তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে।

One Response

Write a Comment»
  1. ATO KOM BOYSY BEBAHO DEWOHA TIK HI NI?