টঙ্গীবাড়ীতে বীমার টাকা আত্মসাৎ

cheatingব.ম শামীমঃ মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার আবদুল্লাহপুর ও বেতকা ইউনিয়নের প্রায় ৩ শত গ্রাহকের নিকট হতে ৭ লক্ষ টাকা আত্মসাৎ করে প্রগ্রেসিভ লাইফ ইন্সুরেন্স কোম্পনির ক্ষুদ্র বীমা প্রকল্পের ৪ মাঠকর্মি উধাও হয়েছে। ভূক্তভোগী গ্রাহকরা টাকা জমা দিতে এসে বেতকা বাজারের অফিস বন্ধ পেয়ে ক্ষোভে ফুঁসে উঠেছে। মাঠকর্মিদের খোজেঁ গ্রাহকরা উপজেলার বিভিন্নস্থানে ধর্না দিলেও তাদের খোজেঁ পাওয়া যাচ্ছেনা।

এদিকে মাঠকর্মিদের খোঁজ না পেয়ে তারা এ শাখার ব্রাঞ্চ ম্যানেজার জাহাঙ্গীর সেখের বেতকা বাজারের দোকানে ধর্না দিচ্ছে। জাহাঙ্গীর সেখ মাঠকর্মিদের কাছে গ্রাহকের টাকা ফেরত চাইলে উক্ত মাঠকর্মিরা তাকে মারধর ও প্রাণ নাশের হুমকি প্রদান করছে।

এ ব্যাপারে জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে মুন্সীগঞ্জ আদালতে পিটিশন মামলা ১১৬/২০১৪ দায়ের করেছে।

জানাগেছে, প্রগ্রেসিভ লাইফ ইন্সুরেন্স কোম্পানি উপজেলার বেতকা বাজারে ব্রাঞ্চ খুলে দীর্ঘ ১০ বছর যাবৎ ব্যাবসা পরিচালনা করে আসছে। এই ব্রাঞ্চের ৪ অফিস সহকারী উপজেলার বেতকা গ্রামের বুলবুল চোকদার, পান্না বেগম, চরছটফটিয়া গ্রামের আমেনা বেগম এবং পাইকপাড়া গ্রামের সেন্টু ভদ্র গ্রাহকের কাছ হতে টাকা নিয়ে তা অফিসে জমা না করে আত্মসাৎ করে ব্রাঞ্চ অফিসে তালা দিয়ে গাঁঢাকা দিয়েছে।

ভুক্তিভোগী গ্রাহক লিপি বেগম জানান, প্রতিমাসে আমার বাড়ি হতে ২শত টাকা করে নিয়ে যেতো কোম্পানির বেতকা অফিসের লোকজন। কয়মাস তারা টাকা নিতে না আসায় আমি অফিসে গিয়ে দেখি অফিস বন্ধ। এর পর হতে তাদের খুজেঁ পাচ্ছিনা। তাদের মোবাইলও বন্ধ পাওয়া যাচ্ছে।