সিরাজদিখানে নানা আয়োজনে বর্ষবরণ উদযাপন

sirajdikhan1421সিরাজদিখান উপজেলা প্রশাসন কতৃক আয়োজিত প্রভাতী সংগীত, সাংস্কৃতি অনুষ্ঠান, আনন্দ র‌্যালি,পান্তা ইলিশ উৎসবসহ নানা আয়োজনের মধ্য দিয়ে বর্ষবরণ ও পহেলা বৈশাখ উৎসব উদযাপিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কাশেমের সভাপতিত্বে উপজেলা থেকে থানা মোড় পর্যন্ত একটি আনন্দ র‌্যালি বের করে, এতে ঘোড়ার গাড়ি, গরুর গাড়ী, লাঠি খেলা, বর-কনে, রিকসাসহ বাঙালীর চিরায়ত নানা কৃষ্টি প্রদর্শিত হয়। উক্ত অনুষ্ঠানে অংশ গ্রহন করেন বিভিন্ন রাজনৈতিক সংগঠন ও বিভিন্ন পেশার ব্যক্তিবর্গসহ উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ, সিরাজদিখান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল বাসার, উপজেলা প্রকৌশলী শাজাহান আলী প্রমুখ।
sirajdikhan1421
উপজেলার কুসুমপুর সেঁওতি বাগানে কাওছার স্মৃতি সংসদের আয়োজনে সকাল-সন্ধ্যা বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে বর্ষবরণ উদযাপন করা হয়। এছারা শ্রীনগর স্যার জগদীশ চন্দ্র বসু ঠাকুরের বাড়ীতে বৈশাখী মেলা আয়োজন করা হয়। লৌহজং নওপারায় বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়। নতুন বর্ষ উপলক্ষে মাওয়া ও ঘোড়াদৌর পদ্মার পাড়ে হাজার হাজার লোকের সমাগম ঘটে।

সিরাজদিখান উপজেলার তালতলা বাজারে মঙ্গলবার শুরু হয় শত বছরের স্মৃতি বৈশাখী মেলা। প্রতি বছরের ন্যায় আয়োজন করে বাজার বণিক সমিতি। এবারও পাউলদিয়া মাঠে যুব সংঘের আয়োজনে তিনদিন ব্যাপি বৈশাখী মেলা শুরু হয়।

বাংলাপোষ্ট