জুনে পদ্মা সেতুর কার্যাদেশ, শেষ হবে ২০১৭ সালে

padmaপদ্মা সেতু এখন আর স্বপ্ন নয়, বাস্তবতা এই দাবি করে যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী জুন মাসে পদ্মা সেতুর কার্যাদেশ দেয়া হবে আর আগামী ২০১৭ সালের মধ্যেই শেষ হবে পদ্মা সেতুর নির্মাণ কাজ।

শনিবার বিকালে চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে মাসব্যাপী চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলার সমাপনী এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই ঘোষণা দেন।

যোগাযোগ মন্ত্রী দেশের অর্থনীতিতে চট্টগ্রামের অবদানের কথা উল্লেখ করে বলেন, কর্ণফুলী সেতুর তলদেশে টানেল নির্মাণের মাধ্যমে এ অঞ্চলের ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে সম্ভাবনার নতুন দ্বার খুলে যাবে। আগামী অর্থবছরেই কর্ণফুলী তলদেশে টানেল নির্মাণ কাজ শুরুর ঘোষণা দেন তিনি।

বাংলাদেশের চারদিকে ভারত ও মিয়ানমার থাকায় দীর্ঘ সীমান্ত এলাকায় সরকার সীমান্ত পথ চালু করতে চায় বলে উল্লেখ করে যোগাযোগমন্ত্রী বলেন, এ সীমান্ত পথ চালু হলে সীমান্ত চোরাচালান বন্ধ হওয়ার পাশাপাশি আশপাশের দেশগুলোর সঙ্গে যোগাযোগের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অগ্রগতি হবে।

চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- এম এ লতিফ এমপি, চেম্বারের সিনিয়র সহ-সভাপতি ও মেলা কমিটির চেয়ারম্যান নুরুন নেওয়াজ সেলিম, সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ প্রমুখ।

পরে মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে শ্রেষ্ঠ দেশি-বিদেশি প্রতিষ্ঠানের মাঝে পুরস্কার বিতরণ যোগাযোগমন্ত্রী।

শীর্ষ নিউজ