গজারিয়ায় স্থগিত ৯ কেন্দ্রে ভোটগ্রহণ শুরু

upzilalogoমুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা পরিষদ নির্বাচনে স্থগিত ৯টি কেন্দ্রে পুন‍ঃ ভোটগ্রহণ শুরু হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। কোনো বিরতি ছাড়াই চলবে বিকেল ৪টা পর্যন্ত।

শান্তিপূর্ণভাবে এসব কেন্দ্রে ভোটগ্রহণের জন্য নিয়োজিত রয়েছে র‌্যাব, বিজিবি, পুলিশ ও আনসার বাহিনীর ৯৭০ সদস্য। প্রতিটি কেন্দ্রের আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্বে রয়েছেন একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ড. এ টি এম মাহবুব-উল-করীম জানান কেন্দ্রগুলো হলো, বালুয়াকান্দি আব্দুল গাফ্ফার স্কুল অ্যান্ড কলেজ, পোড়াচক বাউশিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, আলীপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়, পৈরপাড় প্রাথমিক বিদ্যালয়, গজারিয়া পাইলট উচ্চ বিদ্যালয়, লীপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়, কাজীপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিমুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বাঘাইয়াকান্দি কলিমউল্লাহ উচ্চ বিদ্যালয়।

এর আগে ২৩ মার্চ গজারিয়া উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে সহিংসতা ও কেন্দ্র দখলের অভিযোগে ৪৫টি কেন্দ্রের মধ্যে ৯টি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়।

ভোটগ্রহণকৃত ৩৬টি কেন্দ্রের ফলাফল অনুযায়ী আওয়ামী লীগের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী রেফায়েত উল্লাহ খান তোতা পান ২২ হাজার ২৮২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী পান ১১ হাজার ৪৫২ ভোট।

এ দুই প্রার্থীর মধ্যে ভোটের ব্যবধান প্রায় ১১ হাজার। আর স্থগিত ৯ কেন্দ্রে ভোটার রয়েছে প্রায় ২৬ হাজার।

জেলা রিটার্নিং অফিসার সারওয়ার মোর্শেদ চৌধুরী জানান, ভোট কেন্দ্রগুলোতে পুলিশের ৪০০ সদস্য, বিজিবির ২২০ সদস্য, র‌্যাবের ১৫০ সদস্য ও আনসারের ২০০ সদস্য নিয়োজিত রয়েছেন।

বাংলানিউজটোয়েন্টিফোর