আজ গজারিয়ায় স্থগিত ৯ কেন্দ্রে ভোটগ্রহণ

upzilalogoজেলার গজারিয়া উপজেলার স্থগিত ৯টি ভোটকেন্দ্রে পুনরায় ভোটগ্রহণ হবে আজ। সুষ্ঠুভাবে ভোটগ্রহণ করতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। জেলা প্রশাসক সাইফুল ইসলাম বাদল এ প্রসঙ্গে দ্য রিপোর্টকে জানান, ৯টি কেন্দ্রের জন্য ৪০০ পুলিশ, ২০০ র‌্যাব, ১৫০ বিজিবি সদস্যসহ স্ট্রাইকিং ফোর্স হিসেবে সেনাবাহিনী নিয়োজিত থাকবে।

এ ছাড়া ৯টি কেন্দ্রের জন্য নয়জন ভ্রাম্যমাণ ম্যাজিস্ট্রেট দায়িত্বপালন করবেন।

উপজেলা নির্বাচনের চতুর্থ ধাপে ২৩ মার্চ জেলার গজারিয়া উপজেলার ভোটগ্রহণ চলাকালে আওয়ামী লীগের দুই প্রার্থীর কর্মীসমর্থকদের দফায় দফায় সংঘর্ষ হয়। সংঘর্ষে নিহত হন উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি সামছুদ্দিন প্রধানসহ তিনজন। এ ছাড়া ভোটকেন্দ্র দখল, ব্যালট ছিনতাইয়ের ঘটনা ঘটে। এ অবস্থায় সেদিন বালুয়াকান্দি ডা. আব্দুল গফফার স্কুল অ্যান্ড কলেজসহ পোড়াচক বাউশিয়া, আলীপুরা, পৈক্ষারপাড়, লক্ষীপুর, কাজীপুরা, শিমুলিয়া, বাঘাইয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও গজারিয়া পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণ বন্ধ করে দেয় নির্বাচন কমিশন।

মুন্সীগঞ্জ জেলা রিটার্নিং অফিসার সারোয়ার মোর্শেদ চৌধুরী দ্য রিপোর্টকে জানান, গজারিয়া উপজেলায় বন্ধ থাকা কেন্দ্রগুলোতে সহিংসতার ঘটনা ঘটতে পারে তাই নির্বাচনের ৪৮ ঘণ্টা আগে মাইকিংসহ সকল প্রচার-প্রচারণা বন্ধ করে দেওয়া হয়েছে।

এদিকে, নির্বাচনী সহিংসতা ও অনিয়মের কারণে জেলা পুলিশ সুপার ও গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে স্ব স্ব অবস্থান থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

দ্য রিপোর্ট